লিটনকে নিয়ে যে ‘প্রতিশ্রুতি’ দিলেন কোচ

মনে হচ্ছে খুব বাজে সময় যাচ্ছে লিটন কুমার দাসের। জাতীয় দলের এই তারকা ওপেনারের কাছ থেকে প্রত্যাশিত পারফরম্যান্স পাচ্ছে না দল।শ্রীলংকার বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি, ওয়ানডে এবং টেস্ট সিরিজের প্রথম খেলায় পুরোপুরি ব্যর্থ লিটন।

সিলেটে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ০, ৩৬ ও ৭ রানে ফেরেন লিটন দাস। এরপর ওয়ানডে সিরিজে দুই ম্যাচে ০ ও ০ রানে আউট হওয়ায় তৃতীয় ম্যাচে বাদ পড়ে যান লিটন দাস। এরপর তাকে খেলানো হয় টেস্ট সিরিজের প্রথম খেলায়। সিলেট টেস্টের দুই ইনিংসে ২৫ ও ০ রানে আউট হন লিটন।

আগামীকাল শনিবার চট্টগ্রামে শ্রীলংকার বিপক্ষে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি। তার আগে লিটন দাসের অফ ফর্ম নিয়ে বাংলাদেশ দলের সহকারী কোচ নিক পোথাস বলেন, লিটনও একজন মানুষ। তার ওপর আস্থা রাখতে হবে। আমি প্রমিজ করছি, সে আপনাকে আস্থার প্রতিদান দেবে।

তিনি আরও বলেন, লিটনের সঙ্গে কথা হয়েছে। সে ভালো অবস্থায় আছে। সমস্যা হলো, লিটনের ওপর চাপটা আসে বাইরে থেকে। আমার মনে হয় লিটনকে যদি লিটনের মতো থাকতে দিই, সে তার সেরাটা দেখাতে পারবে। সামাজিক মাধ্যমে বা গণমাধ্যমে সে কী বলছে, এসব নিয়ে আমরা যদি পড়ে থাকি, তার মানে আমরা ভুলে গেছি ক্রিকেটার হিসেবে সে কতটা সামর্থ্যবান।

এসএ-০৬/২৯/২৪(স্পোর্টস ডেস্ক)