এক ম্যাচে ১৯ গোল নাসরিনের, ৩ জনের হ্যাটট্রিক

নারী ফুটবল লিগে সাবিনা-সানজিদারা এবার নাসরিন স্পোর্টস একাডেমীর হয়ে খেলছেন। নতুন দলের প্রথম ম্যাচেই ১৯ গোল দিয়েছেন সাবিনারা প্রতিপক্ষ জামালপুর কাচারীপাড়া একাদশকে।

নারী ফুটবল লিগে একপেশে ম্যাচ অহরহই হয়। গত তিন মৌসুম বসুন্ধরা কিংস, এরও আগে আবাহনী-মোহামেডানও ভুরি ভুরি গোল দিয়েছে দুর্বল প্রতিপক্ষকে। জাতীয় দলের অধিনায়ক সাবিনা খাতুনের দেয়া তথ্য, নারী লিগে এক ম্যাচে ২৬ গোল রয়েছে সর্বোচ্চ।

আজ ১৯ গোলের মধ্যে অধিনায়ক সাবিনা খাতুন, মারিয়া মান্দা, শামসুন্নাহার চারটি করে; মাসুরা পারভীন, সানজিদা ও সুমাইয়া জোড়া গোল করেছেন এবং মার্জিয়া একটি গোল করেন। ম্যাচের প্রথমার্ধেই সাবিনারা ৮ গোলে এগিয়ে ছিল। পরের অর্ধে আরো ১১ গোল হয়েছে। মারিয়া মান্দা ৫৯-৭৮ এই বিশ মিনিটের মধ্যে চার গোল করেন। হ্যাটট্রিক করতে মাত্র ১৭ মিনিট সময় নেন।

বসুন্ধরা কিংস দল না গড়ায় নাসরিন স্পোর্টস একাডেমীতে জাতীয় দলের বড় একটি অংশ খেলছে। প্রথমবারের মতো বড় দল গড়ে উদ্বোধনী ম্যাচেই উড়ন্ত সূচনা করেছে।

বাফুফে নারী উইং নারী লিগের ফিকশ্চার করেছিল সকাল ও বিকেলে ম্যাচ দিয়ে। তীব্র তাপদাহে কাজী সালাউদ্দিন সেই সূচি বদলে পড়ন্ত বিকেল ও রাতে আয়োজনের নির্দেশ দেন। আজ একটা ম্যাচ ছিল তাই খেলাটি বিকেল পাঁচটায় শুরু হয়েছে। পরের অর্ধে খেলা ফ্লাডলাইটের আলোয় হয়েছে।
আগামীকাল লিগের বিরতি। পরশু দিন দ্বিতীয় রাউন্ডের খেলা শুরু হবে।

এসএ-০৮/২৯/২৪(স্পোর্টস ডেস্ক)