আকর্ষণীয় ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

ব্যবহারকারীদের সুবিধার জন্য জনপ্রিয় ম্যাসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ প্রায় প্রতি মাসেই নতুন নতুন ফিচার নিয়ে হাজির হয়। এবার জানা গেছে, হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ এমন একটি ফিচার নিয়ে কাজ করছে, যার সাহায্যে মেসেজ পিন করে রাখার ক্ষেত্রে সময় নির্ধারণ করা যাবে।

প্রয়োজনীয় চ্যাট পিন করে রাখার অপশন আগেই চালু করেছিল হোয়াটসঅ্যাপ। অর্থাৎ, ব্যবহারকারীরা প্রয়োজন মতো চ্যাট পিন করে রাখতে পারতেন, যা লিস্টের প্রথমেই দেখাত। প্রয়োজনে যা আনপিনও করা যেত। এবার নির্দিষ্ট সময়ের জন্যও পিন করা যাবে চ্যাট।

তার মানে এবার চ্যাট কতক্ষণ পিন করা অর্থাৎ সবার ওপরে থাকবে, তা আগে থেকে ঠিক করার সুবিধা আনছে জনপ্রিয় ম্যাসেজিং অ্যাপটি।

শোনা যাচ্ছে, প্রাথমিকভাবে মেটার অ্যাপটিতে মেসেজ পিন করার সময়সীমা বা ডিউরেশন হিসেবে ব্যবহারকারীদের ৩টি অপশন দেয়া হবে। সেগুলো হলো- ২৪ ঘণ্টা, ৭ দিন এবং ৩০ দিন। ব্যবহারকারীরা পছন্দ মতো অপশন বেছে নেয়ার সুযোগ পাবেন।

এর পাশাপাশি ম্যানুয়ালি হোয়াটসঅ্যাপে মেসেজ পিন এবং আনপিন করার অপশনও থাকবে। এমনকি সময়সীমা বেছে নেয়ার পরেও ম্যানুয়ালি মেসেজ আনপিন করা যাবে। তবে সেটা ডিউরেশন শেষ হওয়ার আগে করতে হবে।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়াবিটাইনফো জানিয়েছে, এরইমধ্যে মেসেজ পিন ডিউরেশন ফিচার নিয়ে কাজ শুরু করে দিয়েছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। ব্যক্তিগত মেসেজ এবং গ্রুপ চ্যাট, দু’ক্ষেত্রেই এই ফিচার কার্যকর হবে। অ্যাপের পরবর্তী আপডেটে এই ফিচার লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। বর্তমানে এই ফিচার দেখা গেছে অ্যান্ড্রয়েড হোয়াটসঅ্যাপ বিটা ২.২৩.১৩.১১ ভার্সনে।

এসএইচ-০৯/২৭/২৩ (প্রযুক্তি ডেস্ক)