নিজ দলের সাবেক অধিনায়ককে ‘চোর’ বললেন রশিদ খান

রশিদ খান। বল হাতে আফগানদের অন্যতম ভরসা। তবে ব্যাটিংটাও মন্দ করেন না। আইপিএলের সময় রশিদ খানকে একটি ব্যাট উপহার দিয়েছিলেন বিরাট। ওয়ার্নারও দিয়েছিলেন একটি। রশিদ খানের ব্যাট জমানোর শখ রয়েছে।

বিখ্যাত ক্রিকেটারদের কাছে তাই রশিদ ব্যাটের আবদার করেন। ঠিক সেরকমই বিরাটের কাছেও করেছিলেন। আর ভারত অধিনায়কও বিরাটকে একটি ব্যাট উপহার দিয়েছেন।

শনিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করছে আফগানিস্তান। তার আগে একটি সাক্ষাৎকারে রশিদ খান জানান, ‘‌যখন ব্যাটিং শেখার চেষ্টা করি। তখন ভাল ব্যাট দরকার হয়। আমি যেমন বিরাট, ওয়ার্নার, লোকেশ রাহুলের কাছ থেকে ব্যাট পেয়েছি। আশা করছি বিশ্বকাপে রানও পাব।’‌

তবে বিরাটের থেকে উপহার পাওয়া ব্যাটটি চুরি গেছে। রশিদ বলেন, সাবেক আফগান অধিনায়ক আসগর আফগান নাকি ব্যাটটি চুরি করেছেন। ‌আয়ারল্যান্ডের বিরুদ্ধে বিরাটের দেওয়া ব্যাট নিয়েই খেলেছিলাম। বেশ কয়েকটা চার, ছয় মেরেছিলাম। ব্যাটটা বেশ প্রিয় ছিল আমার।

এরপর যখন ড্রেসিংরুমে ফিরে যাই, সাবেক অধিনায়ক আসগর আফগান আমাকে বলল, ব্যাটটা দাও। আমি না বলে দিয়েছিলাম। এরপর আমার ব্যাগ থেকে ব্যাটটি নিয়ে আসগর নিজের ব্যাগে ঢুকিয়ে নেয়। ব্যাটটা স্পেশাল ছিল। স্পেশাল ক্রিকেটারের ব্যাট।’‌

এরপরেই মজা করে রশিদ বললেন, ‘‌ব্যাটটি নিয়ে ভাল পারফর্ম করতে পারবে না আসগর। আমাকে ফিরিয়ে দেবে মনে হয়।’‌

এসএইচ-২২/০১/১৯ (স্পোর্টস ডেস্ক)