কেন শাহজাদকে বিদ্রুপ করলো আইসিসি

বিশ্বকাপ মানেই তো এক অন্য রকম আবহ, অনুভুতি। যেখানে থাকে আবেগ, উৎকণ্ঠা, হাসি-কান্না সবই। মাঝে মধ্যে ঘটে মজার কিছু ঘটনাও। তেমনই একটি ঘটনা ঘটলো গতকালকে আফগানিস্তান ও অস্ট্রেলিয়া ম্যাচে।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে গতকাল এক-অপরের মুখোমুখি হয়েছিলো দু’দল। যেখানে আফগানিস্তানকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া।

প্রথমে ব্যাট করে ২০৭ রান তোলে আফগানিস্তান। ২০৮ রানের লক্ষ্যে খেলতে নামে অস্ট্রেলিয়া। অসিদের ইনিংসের ১৩তম ওভারের দ্বিতীয় বলে ঘটে ঘটনাটা।

ওপেনার ডেভিড ওয়ার্নার তখন ব্যাটিং করছেন ২০ রান নিয়ে। ওই সময়ে মোহাম্মদ নবির দ্বিতীয় বলটি ওয়ার্নার ব্যাটে লাগানোর চেষ্টা করেন। কিন্তু তিনি বুঝতে পারেননি বল কোথায় গেলো। এ সময় তিনি ক্রিজ ছেড়ে বেরিয়ে আসেন সামনে। উইকেটের পেছনে দাঁড়ানো আফগান কিপার মোহাম্মদ শেহজাদও প্রথমে বুঝতে পারেননি বল গতিপথ।

যখন শাহজাদ বুঝতে পারলেন, তখন তার সামনে ওয়ার্নারকে রানআউট করার সুযোগ। কিন্তু বল ধরতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টো চিৎপটাং হয়ে পড়ে যান শাহজাদ।

শাহজাদের এই পড়ে যাওয়া নিয়ে মজা করলো খোদ আইসিসি। আফগান উইকেটরক্ষকের পড়ে যাওয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট করে আইসিসি লিখেছে, ‘ছবিটি জাদুঘরে রাখার মতো।’ তবে কয়েক মিনিট পরেই অবশ্য পোস্টটি তারা টুইটার থেকে মুছে দেয়।

এসএইচ-১৬/০২/১৯ (স্পোর্টস ডেস্ক)