অস্ট্রেলিয়ার ফেডারেল নির্বাচনে লড়বেন বাংলাদেশি জামান

অস্ট্রেলিয়ায় ফেডারেল নির্বাচন অনুষ্ঠিত হবে ১৮ মে। নির্বাচনকে সামনে রেখে প্রধান মন্ত্রী স্কট মরিশন এবং প্রধান বিরোধীদলীয় নেতা লেবারপার্টির বিল শর্টেনের সঙ্গে হবে এবারের নির্বাচনের লড়াই।

অস্ট্রেলিয়া সরকার দলীয় লিবারেল পার্টি থেকে এ বছর আবারো নির্বাচনী টিকেট পেয়েছেন বাংলাদেশের নোয়াখালীর মোহাম্মদ জামান টিটু।

তার প্রতিদ্বন্দ্বী হিসেবে ওয়াটসন এরিয়া থেকে আছে লেবারপার্টির অভিজ্ঞ নেতা সাবেক অভিবাসন মন্ত্রী এবং বর্তমান ফেডারেল এমপি টনি বার্ক।

মোহাম্মদ জামান এবার জয়ের ব্যাপারে আশাবাদী। তিনি বলেন গতবারের নির্বাচনে প্রায় আমার ৩২.৬% ভোট কাস্ট হয়েছিল। এবার আশাকরছি, আপনাদের সবার সহযোগিতায় এবং আমার এ এলাকার যদি সাপোর্ট থাকে তবে ভাল কিছু হবে।

অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশিদের প্রিয় মুখ মোহাম্মদ জামান একজন সাদা মনের মানুষ | বাংলাদেশ কম্যুনিটির বিভিন্ন কাজে দল-মত নির্বিশেষে সবার আগে ঝাপিয়ে পড়েন তিনি।

শনিবার অস্ট্রেলিয়ার অভিবাসন মন্ত্রী ডেভিড কোলেমান এবং নিউ সাউথওয়ালেস পার্লামেন্টের লেজিসলেটিভ ডেপুটি স্পিকার মার্ক কুরি এমপি মোহাম্মদ জামান টিটুর জন্য ক্যাম্পেইন করবেন | অস্ট্রেলিয়া প্রধানমন্ত্রী স্কট মরিসনের কাছের লোক হিসেবে লিবারেল পার্টি থেকে টানা তৃতীয়বারের মতো নির্বাচনী টিকেট পেয়েছেন সিটি অব ব্যাংকসটোনের কাউন্সিলর মোহাম্মদ জামান।

তিনি একাধারে একজন সমাজসেবক, ব্যবসায়ী, জাস্টিস অব পিস এবং রাজনীতিবিদ লাকেম্বা চেম্বার অব কমার্সের সভাপতি ও লিবারেল পার্টির লাকেম্বা শহরের সভাপতি|

তার এ নির্বাচন নিয়ে অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ রেজাউল হক বলেন মোহাম্মদ জামান অনেক পরিচিত মুখ। তার সঙ্গে যেমন আছে কম্যুনিটির যোগাযোগ ঠিক একইভাবে তিনি প্রধানমন্ত্রী তথা সরকারি দলের আস্থা। ভাগ্য সহায় হলে ১৮ মে অস্ট্রেলিয়ার ফেডারেল পার্লামেন্টে প্রথম বাংলাদেশি এমপি হিসেবে আমরা পাবো তাকে।

এসএইচ-০৬/১১/১৯ (প্রবাস ডেস্ক)