‘নির্বাচনে বিএনপির কেউ অংশ নিতে পারবে না’

প্রকাশিতঃ ফেব্রুয়ারী ১৯, ২০১৯ আপডেটঃ ৩:৩০ অপরাহ্ন

বগুড়ায় উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারী বিএনপির নেতাকর্মীদের মনোনয়নপত্র প্রত্যাহারের আহ্বান জানানো হয়েছে। একই সাথে নির্বাচন বর্জন করে তা প্রতিহত করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এই নির্বাচনে বিএনপির কেউ অংশ নিতে পারবে না, যারা নির্বাচনে যাবে তারা বিএনপির কেউ নয়।

মঙ্গলবার সকালে বগুড়া জেলা বিএনপির বিশেষ জরুরি সভায় এ সিদ্বান্ত নেয়া হয়। দলীয় কার্যালয়ে বেলা ১১টায় সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম।

এতে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, ফজলুল বারী তালুকদাল বেলাল, আলী আজগর হেনা, ডা: মামুনুর রশিদ মিঠু, রেজাউল করিম বাদশা, আহসানুল তৈয়ব জাকির, জানে আলম খোকা, তৌহিদুল আলম নয়ন, কামরুজ্জামান রাফু, সিপার আল বখতিয়ার, আবু হাসান প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বিএনপি এই অবৈধ সরকারের অধীনে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করবে না মর্মে সিদ্ধান্ত নিয়েছে। তারপরেও দলীয় সিদ্ধান্ত ভঙ্গ করে নির্বাচনে অংশ নিয়েছে তাদেরকে মনোনয়নপত্র প্রত্যাহার করতে হবে। অন্যথায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য কেন্দ্রিয় কমিটির কাছে নামের তালিকা প্রেরণ করা হবে।

এদিকে বগুড়া শহর বিএনপির কার্যালয়ে উপজেলা নির্বাচনের প্রার্থীদের পক্ষে সভা করায় শহর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদককে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। আগামী ৭২ ঘন্টার মধ্যে নোটিশের জবাব দেয়ার জন্য বলা হয়েছে।

জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম জানান, উপজেলা নির্বাচনে বিএনপির কেউ অংশ নিতে পারবে না। কেউ দলের সিদ্বান্ত অমান্য করলে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

বিএ-০১/১৯-০২ (উত্তরাঞ্চল ডেস্ক)