ধানকাটা শ্রমিকবাহী বাসে চাঁদাবাজির অভিযোগে শ্রমিক লীগ নেতা আটক

বগুড়ায় ধানকাটা শ্রমিকবাহী বাসে চাঁদাবাজির অভিযোগে জেলা যুব শ্রমিক লীগের বহিস্কৃত সাধারণ সম্পাদক শাহীনু রহমান ওরফে ঝটিকা শাহীনকে আটক করেছে পুলিশ।

সোমবার ভোরে বগুড়া সদর উপজেলার বগুড়া-ঢাকা মহাসড়কের চারমাথা এলাকায় কুমিল্লাগামী ওই শ্রমিকবাহী বাস থামিয়ে চাঁদার দাবিতে চালক ও তার সহকারীকে মারধর করেন শাহীন। পরে তাকে আটক করে পুলিশ।

জানা যায় , নীলফামারী জেলার জলঢাকা উপজেলা থেকে ধানকাটতে ৪৬ জন শ্রমিককে নিয়ে একটি বাস কুমিল্লা জেলায় যাচ্ছিলো। সোমবার ভোররাত ৩টার দিকে বাসটি বগুড়া শহরের চারমাথা এলাকায় পৌঁছালে ঝটিকা শাহীনসহ বেশ কয়েকজন বাসটির গতিরোধ করে ৫ হাজার টাকা চাঁদা দাবি করেন।

চাঁদা দিতে অস্বীকৃতি জানালে শাহীন ও তার লোকজন বাসচালক মনির ও সহকারী রতনকে এলোপাথারি মারধর করতে শুরু করে। এসময় বাসে থাকা ধানকাটা শ্রমিকরা ঝটিকা শাহীনকে আটক করে। পরে ওই মহাসড়কে টহলরত পুলিশ সদস্যরা তাকে আটক করে থানায় নিয়ে যায়।

বগুড়া উপশহর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) রহিম উদ্দিন বাংলানিউজকে জানান, মারপিটের শিকার বাসচালক মনির এ ঘটনায় বাদী হয়ে সোমবার সকালে শাহীনসহ ১৫ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন। তিনদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদনসহ দুপুরে শাহীনকে আদালতে হাজির করা হয়েছে বলেও জানান এ পুলিশ কর্মকর্তা।

বিএ-০৬/১১-০৫ (উত্তরাঞ্চল ডেস্ক)