মাস্ক পরতে বলায় ইউপি সদস্যকে পিটুনি

বগুড়ার শিবগঞ্জ উপজেলার ময়দানহাট্টা ইউনিয়নের মোস্তফাপুর বাজারে আড্ডা ও খোশ গল্পে মেতে ছিলেন দশ-বারোজন স্থানীয়। মুখে ছিল না মাস্ক, ছিল না কোনো সামাজিক দূরত্বও। এ অবস্থা দেখে গল্পে মশগুল ব্যক্তিদের স্বাস্থ্যবিধি মোতাবেক সামাজিক দূরত্ব নিশ্চিত ও মাস্ক পরতে বলেন অসীম মন্ডল নামে এক ইউপি সদস্য। কিন্তু, কথা না শুনে উল্টো তাকে পিটুনির অভিযোগ উঠেছে ওই স্থানীয়দের বিরুদ্ধে। আজ সোমবার ঘটনাটি ঘটে।

মারধরের এ ঘটনায় শিবগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন উপজেলার ময়দানহাট্টা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য অসীম মন্ডল। তার করা অভিযোগ থেকে জানা গেছে, সোমবার তিনি মোস্তফাপুর বাজার এলাকায় গিয়ে দেখতে পান বাকশন বম্বুপাড়া গ্রামের ছামেদ আলীর ছেলে সবুজ হোসেন তার মুদির দোকানে ১০-১২ জন লোক নিয়ে বসে আড্ডা দিচ্ছেন।

তারা মাস্কবিহীন অবস্থায় সামাজিক দূরত্ব বজায় না রেখে বসে খোশ গল্প করছিলেন। এ সময় ইউপি সদস্য তাদেরকে স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বলেন। কিন্তু ব্যবসায়ী সবুজ হোসেন, ছামেদ আলী, রফিকুল ইসলামসহ ১০/১২ জন স্থানীয় তার কথায় উত্তেজিত হয়ে ওঠেন।

একপর্যায় সবাই মিলে ইউপি সদস্যকে বেধড়ক পিটুনি দেয়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করে।

ঘটনার ব্যাপারে ইউপি সদস্য অসীম মন্ডল বলেন, ‘সবুজ লডডাউন না মেনে এবং স্বাস্থ্যবিধি উপেক্ষা করে জোরপূর্বকভাবে ব্যবসা পরিচালনা করছে। আমি তাকে স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বললে তারা ক্ষিপ্ত হয়ে আমাকে বেধরক পিটুনি দেয়।’

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, ‘এটা অত্যন্ত দুঃখজনক ব্যাপার। স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বললে তারা ইউপি সদস্যকে মারপিট করেছেন। এ ব্যাপারে অভিযোগ পওয়া গেছে, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

এসএইচ-১৮/১২/২১ (উত্তরাঞ্চল ডেস্ক)