সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত

প্রকাশিতঃ জুন ২৪, ২০১৯ আপডেটঃ ৯:২৫ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জের বাখেরআলী সীমান্তের ওপারে ভারতীয় ভুখণ্ডে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। রোববার গভীর রাতে সীমান্তপথে গরু আনতে গিয়ে বিএসএফের গুলিতে নিহত হন তারা।

নিহতরা হলেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়নের মালাবাগডাঙ্গা কটাপাড়ার আইয়ুব আলীর ছেলে আবু বাক্কার ও শিবগঞ্জ উপজেলার সেলিম হোসেন (৩৪)।

নিহত বাক্কারের ভাই হাবিবুর রহমান ও চরবাগডাঙ্গা ইউপির সাবেক চেয়ারম্যান মো. ওমর আলী জানান, রোববার রাতে বাখেরআলী সীমান্তের আন্তর্জাতিক সীমান্ত পিলার ২৭/৬ এস দিয়ে ৪০ থেকে ৫০ জন বাংলাদেশি রাখাল পদ্মা নদী পার হয়ে ভারতের বাহুড়া সীমান্তে প্রবেশ করেন। রাত পৌনে ২টার দিকে তারা দুই শতাধিক গরু-মহিষ নিয়ে সীমান্ত অতিক্রমকালে ভারতের দীঘিপাড়া নামক স্থানে ৭৮ বাহুড়া বিএসএফ ব্যাটালিয়নের সদস্যরা তাদের ওপর গুলি বর্ষণ করে। এ সময় আবু বাক্কার ও সেলিম গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হন।

চাঁপাইনবাবগঞ্জ ৫৩-বিজিবি ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ সরোয়ার বলেন, কয়েকজন রাখাল হতাহতের খবর পেয়েছি। কিন্তু নির্দিষ্ট করে কয়জন নিহত হয়েছেন সে তথ্য আমার কাছে নেই। এ বিষয়ে বিজিবি তদন্ত শুরু করে দেখছে। পরে বিস্তারিত জানাতে পারব।

বিএ-১৮/২৪-০৬ (উত্তরাঞ্চল ডেস্ক)