ঈদের আগেই চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত যাবে বিরতিহীন বনলতা এক্সপ্রেস

প্রকাশিতঃ জুলাই ৫, ২০১৯ আপডেটঃ ৩:৫৭ অপরাহ্ন

আগামী ঈদুল আজহার আগেই চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত বিরতিহীন ট্রেন বনলতা এক্সপ্রেস চলাচল শুরু হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী অ্যাডভোকেট নরুল ইসলাম সুজন। বর্তমানে রাজশাহী থেকে ঢাকা পর্যন্ত চলাচল করে ট্রেনটি।

শুক্রবার চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর পরিদর্শনকালে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, চাঁপাইনবাবগঞ্জবাসীর দীর্ঘদিনের দাবি ছিল ঢাকার সঙ্গে সরাসরি রেল চালুর। তাদের দাবি ও প্রাধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নে বনলতা এক্সপ্রেসকে চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত সম্প্রসারণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জের জন্য আসন বরাদ্দ থাকবে ২৭৬টি। সকাল ৬টায় চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে গিয়ে রাজশাহীতে বিরতির পর সেখান থেকে যথারীতি ৭টাতেই ছেড়ে যাবে বনলতা এক্সপ্রেস।

তিনি আরও বলেন, সোনামসজিদ স্থলবন্দর পর্যন্ত রেললাইন স্থাপনের উদ্যোগ নিয়েছে সরকার। ভারত সরকারের সঙ্গে আলোচনার ভিত্তিতে খুব শিগগিরই একটি প্রকল্প গ্রহণ করা হবে।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মঈনুদ্দিন মন্ডল, সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, রাজশাহী সংরক্ষিত আসনের সংসদ সদস্য আতিফা আনজুম মিতা ও চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এজেডএম নূরুল হকসহ প্রমূখ।

পরে রেলমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন পরিদর্শন ও সমাবেশে বক্তব্য রাখেন।

বিএ-০৩/০৪-০৭ (উত্তরাঞ্চল ডেস্ক)