মেসি-নেইমার বিহীন পিএসজির বড় হার

বিশ্বকাপ শেষে এখনও ক্লাব পিএসজিতে ফেরেননি আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। বাড়িতেই ব্যস্ত সময় পার করছেন তিনি। কিন্তু বিশ্বকাপ বিরতি শেষে পুরোদমে শুরু হয়েছে ক্লাব ফুটবল। অন্যদিকে গত ম্যাচে লাল কার্ড পাওয়ায় এই ম্যাচে ছিলেন না ব্রাজিলিয়ান পোস্টার বয় নেইমার জুনিয়র।

বছরের প্রথম দিনেই লিগ ওয়ানের ম্যাচে নেইমার ও বিশ্বমঞ্চের শিরোপা জয়ী মেসিকে ছাড়াই মাঠে নেমেছিল পিএসজি। এই ম্যাচে লাঁসের বিপক্ষে ৩-১ গোল ব্যবধানে হেরেছে প্যারিসের দলটি।

ম্যাচের ৫ম মিনিটেই গোল হজম করে বসে বর্তমান লিগ চ্যাম্পিয়নরা। পোলিশ মিডফিল্ডার ফ্রেঙ্কোস্কির গোলে এগিয়ে যায় লাঁস। তবে মাত্র তিন মিনিট ব্যবধানে স্বাগতিকদের জালে বল জড়িয়ে দলকে সমতায় ফেরান পিএসজি’র একিতিক।

ম্যাচের ২৮তম মিনিটে বেলজিয়াম ফরোয়ার্ড ওপেন্দার গোলে লিড পায় স্বাগতিকরা। ব্রাজিলিয়ান মার্কিনিয়োনকে দাপট দেখিয়ে এড়িয়ে যান এই ফরোয়ার্ড। পিএসজি গোলরক্ষকের শরীরের নিচ দিয়ে গোলবারে জায়গা করে নেয় ওপেন্দার শট। শেষ পর্যন্ত ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় দল লাঁস।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় কিলিয়ান এমবাপ্পেরা। কিন্তু উল্টো ম্যাচের ৪৭তম মিনিটে আবারও গোল খেয়ে বসে ক্রিস্তফ গালতিয়ের শিষ্যরা। পিএসজির দানিলোর বাজে পাস লাঁসের জন্য সুপ্রসন্ন হয়। অ্যালেক্সিস ক্লদের গোলে এগিয়ে যায় দলটি। ঝাঁপিয়েও তার জোরাল শটের নাগাল পাননি পিএসজি গোলরক্ষক।

শেষ পর্যন্ত বাকি সময়ে আর কোনো গোল না হলে ৩-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে পয়েন্ট দুইয়ে থাকা লাঁস।

১৭ ম্যাচ শেষে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি আর ৪০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লাঁস।

এসএ-০২/০১/২৩ (স্পোর্টস ডেস্ক)