সবাই মিলে ভাবো, নতুন কিছু করো নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো

‘সবাই মিলে ভাবো, নতুন কিছু করো নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যার পর বিশ্ববিদ্যালয় স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে মোমবাতি প্রজ্জ্বলন, র‌্যালি এবং সংক্ষিপ্ত সমাবেশর মাধ্যেমে এ দিবসটি পালন করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, নারীরা মায়ের জাত। পরিবার, সমাজ এবং রাষ্ট্রের প্রতিটি উন্নয়নের অন্তরালে নারীদের ভূমিকা অপরিসীম। নারীদের নিজ নিজ যোগ্যতায় সাবলম্বী হতে হবে। আর এর জন্য সমাজের সর্বস্তরের মানুষদের এগিয়ে আসতে হবে।

একটি জাতি কখনই নারীদের পেছনে ফেলে এগিয়ে যেতে পারে না। এদেশে নারী-পুরুষের সমান সুযোগ-সুবিধা দিয়ে জাতিকে এগিয়ে নেয়ার প্রতি জোর দিতে হবে।

অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি সুমাইয়া রহমান কান্তির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপ¯ি’ত ছিলেন রাজশাহী মহানগরী পুলিশের মতিহার জোনের পুলিশ কমিশনার মো: সাজিদ হোসেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আঞ্জুমান বানু, রহমতুন্নেছে হলের প্রাধ্যক্ষ রোকসানা বেগম, রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় দেড় শতাধিক শিক্ষক-শিক্ষার্থী বৃন্দ।

বিএ-১৪/০৮-০৩ (শিক্ষা ডেস্ক)