আবারও দেশ সেরায় মুকুট পরল রাজশাহী কলেজ, শ্রেষ্ঠ শিক্ষার্থী প্রমি

টানা চতুর্থবারের মতো দেশসেরা শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে রাজশাহী কলেজ। বুধবার (১৯জুন) শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯ -প্রতিযোগিতায় শিক্ষা মন্ত্রণালয় এবছরও দেশের সেরা কলেজ হিসেবে নির্বাচিত করেছে রাজশাহী কলেজকে।

একই সঙ্গে কলেজ পর্যায়ে দেশের শ্রেষ্ঠ শিক্ষার্থী হিসেবে রাজশাহী কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী অনন্যা শাহরিন প্রমি (রোল: ২৭) এবং কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ কেরাত পাঠে কলেজের ইতিহাস বিভাগের অনার্স ৪র্থ বর্ষের ছাত্র মোঃ জাকির হোসাইনের নামও ঘোষণা করা হয়।

এর আগে ২০১৬, ২০১৭ ও ২০১৮ সালে দেশের সেরা শিক্ষা প্রতিষ্ঠানের গৌরব অর্জন করে রাজশাহী কলেজ। এদিকে শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে টানা ৪ বার দেশ সেরায় নির্বাচিত হওয়ায় সকল শুভানুধ্যায়ীকে অভিনন্দন জানিয়েছেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা.হবিবুর রহমান।

অধ্যক্ষ প্রফেসর মহা.হবিবুর রহমান জানান, রাজশাহী কলেজ যে নতুন কিছু করতে যাচ্ছে তা দেশবাসীসহ সরকারের নজর কেড়েছে। বিশেষে করে স্টুডেন্ট লার্নিং সেন্টার্ড চালু করায় নজর কেড়েছে সবার। এছাড়া কলেজের পরিবেশ থেকে শুরু করে সব কিছুই অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের চেয়ে আলাদা। রাজশাহী কলেজ সরকারের লক্ষ্য অনুযায়ী এগিয়ে যাচ্ছে বলে জানান কলেজ অধ্যক্ষ।

টানা ৪ বার দেশ সেরা হওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে কলেজের শিক্ষার্থীদের মাঝে আনন্দের জোয়ার বইছে। সমাজবিজ্ঞান বিভাগের মাষ্টার্স (২০১৭-২০১৮) বর্ষের শিক্ষার্থী মাহামুদা ও রুমা জানায়, আজ সত্যিই আমি রাজশাহী কলেজের শিক্ষার্থী হয়ে গর্বিত এবং আনন্দিত। রাজশাহী কলেজে অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান স্যারের হাত ধরেই এগিয়ে যাচ্ছে কলেজ বলে জানান তারা।

উল্লেখ্য, জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক ঘোষিত কলেজ ‌র‌্যাংকিংএ ২০১৫, ২০১৬ ও ২০১৭ সালে পরপর তিনবার দেশ সেরায় হ্যাট্রিক করে কলেজটি।

বিএ-১৩/১৮-০৬ (নিজস্ব প্রতিবেদক)