রাজশাহীর ২১ কেন্দ্রে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা শুক্রবার

শুক্রবার রাজশাহী জেলায় তৃতীয় ধাপে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষায় বসবে জেলার সদর, গোদাগাড়ী, চারঘাট ও বাগমারা উপজেলার পরীক্ষার্থীরা।

পরীক্ষা অনুষ্ঠিত হবে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত। পরীক্ষা চলাকালীন কেন্দ্রের আইন-শৃঙ্খলা রক্ষা বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিচ্ছে নগর পুলিশ। বুধবার নগর পুলিশ এনিয়ে আদেশও জারি করা হয়েছে।

নগর পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার সুজায়েত ইসলাম সাক্ষরিত ওই আদেশে উল্লেখ করা হয়েছে, পরীক্ষা কেন্দ্রসমূহের চতুর্দিকে ২০০ (দুইশত) গজের মধ্যে সকল প্রকার মিছিল, মিটিং, সমাবেশ, বিক্ষোভ প্রদর্শন, মাইকিং, বিষ্ফোরক দ্রব্য ও অস্ত্রশস্ত্র বহন নিষিদ্ধ করা হয়েছে।

একই সাথে চার জনের অধিক একত্রে চলাচলও নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। শুধুমাত্র পরীক্ষা চলাকালীন এই আদেশ বলবৎ থাকবে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে পুলিশ।

চতুর্থ ধাপে ২৮ জুন রাজশাহীর তানোর, পুঠিয়া, দুর্গাপুর, পবা, বাঘা ও মোহনপুর উপজেলার প্রার্থীরা পরীক্ষায় বসবেন। একই সময়ে এসব কেন্দ্রেই পরীক্ষা নেয়া হবে। ওই পরীক্ষাতেও আরএমপির এই আদেশ জারি থাকবে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে রাজশাহীর ২১ কেন্দ্রে। এগুলো হলো- রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউট, রাজশাহী শিক্ষাবোর্ড সরকারী মডেল স্কুল এন্ড কলেজ, রাজশাহী ক্যান্টনমেন্ট বোর্ড স্কুল এন্ড কলেজ, অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল এন্ড কলেজ, শাহ্ মখদুম কলেজ, বরেন্দ্র কলেজ, সরকারি পিএন বালিকা উচ্চ বিদ্যালয়, শহীদ নজমুল হক উচ্চ বালিকা বিদ্যালয়, রাজশাহী সরকারি মহিলা কলেজ, রাজশাহী কলেজিয়েট স্কুল, রাজশাহী সরকারী সিটি কলেজ, রাজশাহী লোকনাথ উচ্চ বিদ্যালয়, রাজশাহী বহুমুখী উচ্চ বালিকা বিদ্যালয়, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, রাজশাহী সরকারী মডেল স্কুল এন্ড কলেজ, নিউ গভঃ ডিগ্রী কলেজ, শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইনস্ স্কুল এন্ড কলেজ, হাজী জমির উদ্দিন শাফিনা মহিলা কলেজ, লক্ষিপুর, রাজশাহী কোর্ট মহাবিদ্যালয় ও রাজশাহী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়।

বিএ-০৭/২০-০৬ (নিজস্ব প্রতিবেদক)