এসএসসির প্রথম দিনেই রাজশাহী বোর্ডে অনুপস্থিত ৬৫৩ পরীক্ষার্থী

এসএসসি পরীক্ষার প্রথম দিনেই রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের ৬৫৩ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়নি। রাজশাহী বিভাগের আট জেলা থেকে তাদের পরীক্ষায় অংশ নেয়ার কথা ছিলো। এ দিন বাংলা প্রথমপত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা শুরুর পর রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোকবুল হোসেন রাজশাহীর শিক্ষাবোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজ ও হাজী মুহম্মদ মুহসীন সরকারি উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন।

তিনি জানান, শান্তিপূর্ণ পরিবেশে এসএসসির প্রথম দিনের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তিনি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছেন, তারা জানিয়েছে প্রশ্নপত্র ভালো হয়েছে। শিক্ষার্থীরা ভালোভাবে পরীক্ষা দিয়েছে। এবারও প্রশ্ন ফাঁস রোধে সতর্ক রয়েছে বোর্ড।

রাজশাহী শিক্ষাবোর্ডে অধীনে এ বছর এসএসসিতে মোট পরীক্ষার্থী ২ লাখ ১ হাজার ৮৬ জন। এর মধ্যে ছাত্র ১ লাখ ৪ হাজার ৪২৩ জন। আর ছাত্রী ৯৬ হাজার ৬৬৩ জন।

বোর্ডে এবার নিয়মিত পরীক্ষার্থীর সংখ্যা মোট ১ লাখ ৮৭ হাজার ৫২৯ জন। এর মধ্যে অংশ নেয় ১ লাখ ৮৬ হাজার ৮৭৬ জন। এদের মধ্যে প্রথম দিন ৬৫৩ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়নি।

এর মধ্যে রাজশাহীতে ১১ জন, চাঁপাইনবাবগঞ্জে ২৯ জন, নাটোরে ৭২ জন, নওগাঁয় ১০২ জন, পাবনায় ১১২ জন, সিরাজগঞ্জে ১২৩ জন, বগুড়ায় ৮৯ জন এবং জয়পুরহাটে ১৫ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলো। বোর্ডের আট বিভাগে এবার পরীক্ষা কেন্দ্রের সংখ্যা ২৬০টি। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। কোনো পরীক্ষার্থী কিংবা পরীক্ষক বহিষ্কৃতও হননি।

বিএ-০৩/০৩-০২ (নিজস্ব প্রতিবেদক)