গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর নাম

৩০ সেকেন্ডের মধ্যে সর্বোচ্চ সংখ্যক পেন্সিল এক হাতের উপরে ব্যালেন্স করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড করেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) শিক্ষার্থী মো. মনিরুল ইসলাম।

শুক্রবার গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকের পক্ষ থেকে স্বীকৃতির বিষয়টি তিনি সংবাদমাধ্যমকে জানান। এ বছরের ৩ জুন তিনি এটি করেছিলেন।

মনিরুল ইসলাম জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের অর্থনীতি বিভাগে পড়াশোনা করছেন। কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার বাসিন্দা তিনি। বাবা জহিরুল ইসলাম এবং মাতা খায়রুন নাহার। দুই ভাইবোনের মধ্যে তিনি বড়।

প্রতিযোগিতায় অংশগ্রহণের বিষয়ে তিনি বলেন, গত ফেব্রুয়ারি মাসে ইউটিউবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস বুক প্রতিযোগিতার এই ইভেন্টটি সর্বপ্রথম দেখতে পাই। আগ্রহ থাকায় সেদিনই ৫০ টি পেন্সিল কিনে আনি অনুশীলনের জন্য। প্রথম দিকে পারছিলাম না। কিন্তু বাবা-মা আর বন্ধুদের অনুপ্রেরণায় আমি বারবার চেষ্টা করি এবং সফল হই।

তিনি আরও বলেন, প্রথমে গিনেস রেকর্ডের ওয়েবসাইটে আমি আবেদনের নিয়মকানুনগুলো পড়ি। এরপর সে অনুযায়ী ভিডিও করে পাঠাই। খুব শিগগিরই সার্টিফিকেটের জন্য আবেদন করবো। আরও কয়েকটি ইভেন্টের জন্য আমি প্রস্তুতি নিচ্ছি।

এসএইচ-২৭/২৪/২১ (শিক্ষা ডেস্ক)