বাউবি’র এইচএসসি-এমডিএমআর পরীক্ষা ১৭ ডিসেম্বর শুরু

আগামী ১৭ ডিসেম্বর থেকে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) পরিচালিত এইচএসসি পরীক্ষা-২০২১ শুরু হবে। সারাদেশের জেলা-উপজেলা পর্যায়ে ৩২৬টি পরীক্ষা কেন্দ্রে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে

প্রথম ও দ্বিতীয় বর্ষে সর্বমোট ১ লাখ ৩৬ হাজার ৯৬২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। এর মধ্যে পুরুষ পরীক্ষার্থী ৮১ হাজার ৮৯৬ জন এবং নারী পরীক্ষার্থী ৫৫ হাজার ৬৬ জন।

প্রশাসনের সহযোগিতায় নকলমুক্ত পরিবেশে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা গ্রহণের জন্য ব্যবস্থা গ্রহণ করেছে। এছাড়াও বাউবি থেকে ভিজিল্যান্স টিম বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে প্রেরণ করা হবে।

বাউবি’র তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. মেজবাহ উদ্দিন তুহিন জানান, এ পরীক্ষা শুধুমাত্র শুক্র ও শনিবার দিনগুলোতে সকাল ও বিকেলে অনুষ্ঠিত হবে। আগামী ৮ জানুয়ারি ২০২২ শনিবার এই পরীক্ষা শেষ হবে।

এছাড়াও বাউবি পরিচালিত মাস্টার অব ডিজঅ্যাবিলিটি ম্যানেজমেন্ট অ্যান্ড রিহ্যাবিলিটেশন (MDMR) প্রোগামের ২১২ টার্ম প্রথম বর্ষ দ্বিতীয় সেমিস্টার (২০২১ ব্যাচের) পরীক্ষা ১৭ ডিসেম্বর শুক্রবার শুরু হবে। সপ্তাহের শুক্র ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ পরীক্ষা চলবে। আগামী বছরের ১ জানুয়ারি এ পরীক্ষা শেষ হবে।

এসএইচ-২০/১৩/২১ (শিক্ষা ডেস্ক)