করোনার টিকা না পেয়ে শিক্ষার্থীদের হাসপাতাল ভাঙচুর

মাদারীপুরে করোনাভাইরাসের টিকা না পেয়ে সোমবার সকালে হাসপাতাল ভাঙচুর করেছে শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা নবনির্মিত হাসপাতালের মধ্যে প্রবেশ করে কাঁচের বেড়া (বেষ্টনী) ও হাতের কাছে পাওয়া চেয়ার ভাঙচুর করে। এ ঘটনার পর হাসপাতাল চত্বরে পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, মাদারীপুর সদরে ১৭ হাজার ৭০০ শিক্ষার্থীকে ফাইজারের টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে রবিবারই ২ হাজার চারজন শিক্ষার্থীকে টিকা দেওয়া হয়। তবে সোমবার ভ্যাকসিন দিতে এসে না পেয়ে শিক্ষার্থীরা হাসপাতাল ভাঙচুর করে।

সামসুন্নাহার উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী মিতু আক্তার বলেন, আমরা দুইদিন ধরে টিকা নেওয়ার জন্য ঘুরতেছি। টিকা নাই সেটা আগেই জানানো উচিত ছিল।

মাদারীপুর সিভিল সার্জন ডা. মুনির আহম্মেদ খান বলেন, ১৬ নভেম্বর থেকে শুরু হয়ে ১২ ডিসেম্বর পর্যন্ত শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়া হয়েছে। টিকা শেষ হয়ে যাওয়ায় সোমবার শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়নি। টিকা না পেয়ে কিছু শিক্ষার্থী হাসপাতালে ভাঙচুর চালায়।

দুই-একদিনের মধ্যেই আরও অনেক টিকা মাদারীপুরে আসবে। আমি জেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কাছে শিক্ষার্থীদের তালিকা চেয়েছি। এখন থেকে শিক্ষার্থীদের তালিকা অনুযায়ী টিকা দেওয়া হবে।

এসএইচ-১৯/০৫/২১ (আঞ্চলিক ডেস্ক)