রাবি শিক্ষার্থীকে হল থেকে বের করে দিলেন ছাত্রলীগ সভাপতি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শের-ই-বাংলা ফজলুল হক হলের এক আবাসিক শিক্ষার্থীকে রুম থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে ছাত্রলীগের এক নেতার বিরুদ্ধে।

সোমবার রাতে সিট ছেড়ে দেওয়ার আলটিমেটাম দেওয়ার পর মঙ্গলবার সকালে আকিব জাভেদ নামে ওই শিক্ষার্থীর জিনিসপত্র হল থেকে বের করে দেওয়া হয়েছে।

অভিযুক্ত ছাত্রলীগ নেতার নাম মোস্তাফিজুর রহমান ওরফে রাতুল। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শের–ই–বাংলা হল শাখা ছাত্রলীগের সভাপতি।

ভুক্তভোগী আকিব জাভেদ বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি শের–ই–বাংলা হলের ১২৯ নম্বর কক্ষের আবাসিক ছাত্র। তার বাড়ি কুষ্টিয়ার সদর উপজেলার গোস্বামী দুর্গাপুর গ্রামে। তার বাবা মো. মোক্তার আলী পাঁচ মাস আগে মারা গেছেন।

ভুক্তভোগী শিক্ষার্থীর দাবি, মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত তাকে সময় দেওয়া হয়েছিল হল থেকে তার বিছানাপত্র গুটিয়ে নেওয়ার। নির্ধারিত সময় শেষে মোস্তাফিজুর সহযোগীদের নিয়ে তার বিছানাপত্র রুমের বাইরে ফেলে দেয়। গত মাসের প্রথম দিকে হল প্রাধ্যক্ষের অনুমতি নিয়ে ১২৯ নম্বর কক্ষে উঠেছিলেন তিনি।

এদিকে ওই কক্ষে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের কমল কুমার পাল নামের এক শিক্ষার্থীকে তুলে দিয়েছেন ছাত্রলীগের হল সভাপতি মোস্তাফিজুর।

ওই শিক্ষার্থী জানান, তার পরিচিত বড় ভাই মুস্তাফিজুর তাকে ওই রুমে উঠার অনুমতি দিয়েছেন। তবে তার আবাসিকতা নেই বলেও স্বীকার করেছেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের ওই হলের সভাপতি মোস্তাফিজুর বলেন, অগ্রাধিকারের ভিত্তিতে কমলকে হলে তুলেছেন তিনি।

রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া জানান, তাদের কোনো নেতাকর্মীর বিরুদ্ধে এমন অভিযোগ পেলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

বিষয়টি নিয়ে হল প্রাধ্যক্ষ মো. হবিবুর রহমান বলেন, ভুক্তভোগী শিক্ষার্থীকে হলে তুলে দেওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন তারা।

এসএইচ-৩৩/১২/২২ (শিক্ষা ডেস্ক)