রাবিতে ‘ভয়েস অফ ফ্রিডম’ শীর্ষক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘ভয়েস অফ ফ্রিডম’ শীর্ষক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দর ছাত্র-শিক্ষক কেন্দ্রে এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় বঙ্গমাতা হলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে গোল্ড বাংলাদেশ।

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) অর্থায়নে ডিনেট এবং ফ্রেডরিক নওম্যান ফাউন্ডেশন ফর ফ্রিডম যৌথভাবে এই প্রতিযোগিতার আয়োজন করে।

প্রতিযোগীতায় বিভিন্ন বিভাগ থেকে বাছাইকৃত চারটি দলে মোট ১২ জন বিতর্কিক অংশগ্রহণ করে। চূড়ান্ত পর্বের বিষয় ছিলো- ‘সামাজিক যোগাযোগ মাধ্যম আমাদের কম সামাজিক করে ফেলে।’ প্রতিযোগিতায় ‘অসাধারণ বাগ্মিতায়’ বিজয়ী হয়েছেন আসাদুজ্জামান সিয়াম, আব্দুল্লাহ নীল ও মোসাম্মৎ আশরেফা আফরিন নাইচ।

পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে ফ্রেডরিক নওম্যান ফাউন্ডেশন ফর ফ্রিডমের নাইরা নিজাম বলেন, মুক্তচিন্তার বিকাশ ও ইতিবাচক চর্চার বৃদ্ধিতে এফআরডিসি প্রকল্প বিগত দুই বছর ধরে কাজে করে যাচ্ছে। এই প্রচেষ্টার একটি নতুন অংশ হিসেবে আয়োজিত এই বিতর্ক প্রতিযোগিতা ক্যাম্পাসে ভালো আচরণের সাধু বার্তা ছড়িয়ে দেবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. রবিউল ইসলাম বলেন, এই বিতর্কের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ইতিবাচক আচরণের চর্চা বৃদ্ধি পেয়েছে এবং নিজেরা অন্যদের মাঝে এই শিক্ষাকে ছড়িয়ে দিচ্ছেন।

অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন ডিনেটের যুগ্ম পরিচালক আসিফ আহমেদ তন্ময়।

এসময় বিভাগ থেকে শিক্ষকসহ দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। দর্শকদের জন্যও আকর্ষণীয় কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

এআর-০১/০৮/০১ (উত্তরাঞ্চল ডেস্ক)