সেই গল্পের উপস্থাপন সম্পূর্ণ আলাদা

সেই গল্পের

রুপালী পর্দায় অল্প সময়ে নিজের শক্ত অবস্থান গড়েছেন নায়িকা শবনম বুবলী। গত রোজার ঈদে মালেক আফসারী পরিচালিত ‘পাসওয়ার্ড’ ছবিতে অভিনয় করেন তিনি। এ ছবিতে আগের চেয়ে আরো পরিপক্ক বুবলীকে দর্শকরা দেখতে পেয়েছেন।

কারণ ছবিটিতে তার অভিনয় ও গানে পারফরম্যান্স ছাড়িয়ে গেছে আগের ছবিগুলোকে। অন্য ছবির চেয়ে এতে ভিন্ন এক বুবলীকে খুঁজে পেয়েছেন বলেও জানান অনেক দর্শক।

অন্য অনেক নির্মাতাও ছবিটি দেখে বুবলী সম্পর্কে বলেছেন যে, দিন দিন অভিনয় ও নাচে বেশ উন্নতি করছেন তিনি। ফাইটও শিখেছেন। এভাবে এগুতে থাকলে তার জায়গা অন্য কেউই নিতে পারবেন না বলেও তারা মন্তব্য করেন।

বৃহস্পতিবার এফডিসিতে বুবলী পরিচালক জাকির হোসেন রাজুর ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবির কাজ করছিলেন। এ সময় মানবজমিনের সঙ্গে আালাপকালে তিনি বলেন, আজ ছবিটির শেষ অংশের কাজ চলছে।

একটি গানের কিছু অংশের শুটিং বাকি ছিল। এটি করলেই কাজ শেষ হবে। সব ঠিক থাকলে ছবিটি আসছে কোরবানি ঈদে মুক্তি পাবে। আগেরগুলির মতো এ ছবিতেও দর্শকরা শাকিব খানের বিপরীতে বুবলীকে দেখতে পাবেন। এ ছবির শুটিং করতে গিয়ে কয়েকদিন আগে মাথায় আঘাতও পান বুবলী।

ছবিটির গল্প কেমন জানতে চাইলে তিনি বলেন, বেশ জোরালো একটা গল্প আছে রাজু স্যারের ছবিতে। এই সময়ে রোমান্টিক, অ্যাকশন ধরনের ছবি দর্শকরা বেশি দেখছে। এ ছবিতেও এসব থাকছে। তবে আমার কাছে মনে হয় আমি ব্যতিক্রমী একটি ছবিতে কাজ করলাম। এ ছবিতে গল্পটা প্রধান।

আর সেই গল্পের উপস্থাপন সম্পূর্ণ আলাদা। এবারই প্রথম জাকির হোসেন রাজুর পরিচালনায় একটি ছবিতে কাজ করছেন বুবলী। গুণী এই নির্মাতার সঙ্গে কাজের অভিজ্ঞতাও দারুণ বলে জানিয়েছেন তিনি। বললেন, ছবির শুরু থেকে শেষ পর্যন্ত অনেক কিছুই নতুন করে শিখেছি।

প্রতিটি ধাপে রাজু স্যার আমাকে দারুণ যত্ন করে সব দেখিয়ে দিয়েছেন। তার নির্দেশনায় এ ছবিতে কাজ করে অনেক কিছু শিখতে পেরেছি।

অভিনেত্রী হিসেবে এটা আমার জন্য অবশ্যই অনেক পজিটিভ একটি অভিজ্ঞতা। ‘বসগিরি’, ‘শুটার’, ‘অহংকার’, ‘রংবাজ’, ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্লা মাইয়া’, ‘সুপার হিরো’, ‘ক্যাপ্টেন খান’ এবং সবশেষ ‘পাসওয়ার্ড’ ছবি মুক্তি পায় বুবলীর।

এসব ছবিতে ভিন্ন ভিন্ন লুকে হাজির হয়েছেন তিনি। এবার তার নতুন ছবি ‘মনের মতো মানুষ পাইলাম না’। ছবিটির কাজ শেষ। এখন কাজী হায়াতের ‘বীর’, হিমেল আশরাফের ‘প্রিয়তমা’সহ বেশ কয়েকটি ছবিতে শাকিব খানের বিপরীতে বুবলীর নাম শোনা যাচ্ছে। সত্যি কি তাই?

বুবলী এ বিষয়ে বলেন, সবার মতো আমিও শুনছি। তবে আর কয়েকদিন পর এ বিষয়ে চুড়ান্ত কিছু জানাতে পারবো। এসব ছবিতে কাজের ব্যাপারে মৌখিক আলাপ হয়েছে।

এ বিষয়ে প্রযোজক বা পরিচালকরা আমার চেয়ে ভালো বলতে পারবেন। আপাতত ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবির শুটিং যেহেতু শেষ, তাই কয়েকদিন বিশ্রাম নিব এবং বাসায় বসে পড়াশুনা করার ইচ্ছে রয়েছে।

বুবলী আরো জানান, ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবিটি মুক্তি পাওয়ার পর নতুন কাজের পরিকল্পনা নিয়ে কথা বলবেন তিনি।

আরএম-১৪/২৭/০৭ (বিনোদন ডেস্ক, তথ্যসূত্র: মানবজমিন)