‘নারীর বিশেষ অঙ্গ দেখার সময় ধর্ম চোখে পড়ে না?’

নারীর বিশেষ

ভারতের খাবার প্রস্তুতকারক একটি প্রতিষ্ঠান জোমাটো। দীর্ঘদিন ধরেই প্রতিষ্ঠানটি খাবারের ব্যবসা করে আসছে। প্রতিষ্ঠানটির নাম ডাকও কম নয়। তাদের তৈরী খাবার অনলাইনের মাধ্যমে বাসায় বাসায় ডেলিভারিও দেওয়া হয়।

সম্প্রতি জোমাটোর খাবার ডেলিভারি দেওয়া প্রসঙ্গে তুলকালাম বেঁধে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। এই কান্ডে সাধারণ মানুষের পাশাপাশি রূপালী জগতের তারকারাও সামিল হয়েছেন।

সম্প্রতি অমিত শুক্লা নামের একজন হিন্দু ব্যক্তি জোমাটোতে কিছু খাবারের অর্ডার করেন। চাহিদা অনুযায়ী প্রতিষ্ঠানটি থেকে একজন মুসলিম ডেলিভারি বয় অমিতের খাবারগুলো পৌচ্ছে দিতে যান তার বাসায়। এখানেই বেঁধেছে আপত্তি। ডেলিভারি বয় মুসলিম হওয়ায় তার হাতের খাবার অমিত শুক্লা গ্রহণ করেননি। আর সে বিষয়টি তিনি নিজেই তার সোশ্যাল মিডিয়ার অ্যাকাউন্টে জানিয়েছেন সবাইকে।

তার দেওয়া স্ট্যাটাসটি মুহুর্তের ভাইরাল হয়ে যায়। সাম্প্রদায়িক কার্মকান্ড করার দায়ে ভারতবর্ষের মানুষেরা প্রতিবাদ জানায় অমিত শুক্লার বিরুদ্ধে। অমিতকে দ্রুত যেন আইনের আওয়াত আনা হয় সেই দাবিও তুলেছেন সর্ব সাধারণ।

বিষয়টি নিয়ে মুখ খুলেছেন টালিগঞ্জের আলোচিত এক অভিনেত্রী। তাকে ঠোঁটকাটা নায়িকা বলেই জানেন সবাই। বিভিন্ন সময়ে নানান কর্মকান্ডে নিজেকে জড়িয়ে আলোচনা সমালোচনার জন্ম দেন তিনি। বলা হচ্ছে স্বস্তিকা মুখোপাধ্যায়ের কথা। এই অভিনেত্রী অমিত শুক্লার এই কর্মকান্ডের কড়া সমালোচনা করেছেন। স্বস্তিকার এ সমালোচনা প্রশংসা পাচ্ছে সাধারণের কাছে।

প্রশ্ন রেখে অমিত শুক্লার অতীতের একটি পোস্ট টেনে স্বস্তিকা বলেছেন, তসলিমা নাসরিন এবং প্রিয়াঙ্কা চোপড়ার শরীরের বিশেষ একটি অঙ্গ নিয়ে যখন আপনি মন্তব্য করেন। যখন দুই ধর্মের দুই নারীর দেহ দেখার সময় আপনার (অমিত শুক্লা) চোখে কোনো পার্থক্য ধরা পড়ে না। তখন খাবার ডেলিভারি নিতে গেলে ধর্ম কেনো চোখে পড়লো?

আরএম-০৯/০৬/০৮ (বিনোদন ডেস্ক)