দিলারা জামান লিপস্টিকের মডেল!

নন্দিত অভিনেত্রী দিলারা জামান। মিষ্টি হাসি আর অসাধারণ ব্যক্তিত্বের জন্যই যেন তিনি চিরসবুজ। গত ১৯ জুন এই চিরসবুজ বরেণ্য অভিনেত্রী ৭৮ বছর বয়সে পা দিলেন।

ক্যালেন্ডারে বয়স বাড়লেও তাতে পাত্তা নেই তার। নিজেকে প্রমাণ করে চলছেন দুর্বার গতিতে। অভিনয় জগতে যেমন তার সাথে পাল্লা দেওয়া কঠিন, মডেলিং জগতেও চমক দিচ্ছেন বর্ষীয়ান এই অভিনেত্রী।

২০১৯ সালে লাইফস্টাইল ম্যাগাজিন ‘আইস টুডে’র একটি সংখ্যার প্রচ্ছদে ওয়েস্টার্ন লুকে হাজির হয়ে সবাইকে চমকে দিয়েছেন। তারপর একটি নাটকে অভিনেতা ইরফান সাজ্জাদের বিপরীতে ১৬ বছরের কিশোরীর চরিত্রে অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী!

এবার সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি হাজির হলেন ‘ফামি ইউকে’ ব্র্যান্ডের লিপস্টিকের প্রচারক হিসেবে। নব্বই দশকের অন্যতম মডেল যুক্তরাজ্য প্রবাসী স্মৃতি ফামির গড়া এই ব্র্যান্ডের লিপস্টিক ঠোঁটে মাখেন গর্জিয়াস দিলারা জামান।

তেমন দুটি স্থিরচিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে স্মৃতি ফামি লেখেন, ‘আমি আজ অনেক খুশি। কারণ আমাদের দেশের সবার শ্রদ্ধেয় অভিনয়শিল্পী দিলারা জামান ফামি ইউকে-এর লিপস্টিক পছন্দ করেছেন।’

অভিনয়ের শুরু ১৯৬৬ সালে ‘ত্রিধারা’ নাটক দিয়ে। ৯০ এর দশকে ‘আগুনের পরশমণি’ এছাড়াও ‘ব্যাচেলর’, ‘প্রিয়তমেষু’ এবং ‘মনপুরা’সহ অসংখ্য চলচ্চিত্রে অভিনয় করেন এই বর্ষিয়ান অভিনেত্রী। ১৯৯৩ সালে তিনি বাংলাদেশ সরকার কর্তৃক প্রদত্ত সর্বোচ্চ বেসামরিক সম্মান একুশে পদকে ভূষিত হন।

বয়সের কাছে হার না মানা এই চিরসবুজ অভিনত্রী বারবার ফিরে আসুক নতুন কোনো চমক নিয়ে এমনটাই প্রত্যাশা ভক্তদের।

এসএইচ-২৫/৩১/২১ (বিনোদন ডেস্ক)