বউয়ের কাছে আমার কোনো মূল্য নেই শাহিদ কাপুরের

সিনেমাতে শাহিদ কাপুর কখনো দুষ্টু, কখনো মিষ্টি, কখনো রোমান্টিক, কখনো বা অ্যাকশনে মুগ্ধ করেন দর্শকদের। তেমনি বাস্তব জীবনেও তিনি বেশ বৈচিত্র্যময়।

বিয়ে করেছেন নিজের থেকে বয়সে ১৩ বছরের ছোট মীরাকে। কিন্তু তাতে কী ? ‘হোম মিনিস্টার’ বউয়ের সামনে বেশ শান্ত এই নায়ক। বউয়ের সামনে নাকি মুখ খোলারও জো নেই শাহিদের! সম্প্রতি এক সাক্ষাৎকারে শাহিদ এমনই তথ্য ফাঁস করেছেন।

স্ত্রী ও সন্তানদের সামনে এই নায়কের কোনো কথা তো চলেই না উল্টো রোজই নিজের বাড়ি থেকে তাকে বের করে দেয় তার বউ। যদিও প্রতিবারই ফের ফিরে আসেন তিনি। জীবনের সবচেয়ে কঠিন মুহূর্ত কী জানতে চাইলে তিনি অকপটে বলেন, ‘প্রতিদিন নিজের বউ আর বাচ্চাদের সামনে মনে হয় আমার কোনো মূল্য নেই। কিন্তু আমি এখনও বাড়িতেই থাকি! সাত বছর ধরে আমাকে কেউ বাড়ি থেকে বের করতে পারেনি, মানে আমাকে রোজই বের করে দেওয়া হয়, তবে আমি ফিরে যাই’!

মীরা আর বাচ্চারাই কি শাহিদকে বাড়ি থেকে বার করে দেয়! এমন প্রশ্নে শাহিদ বলেন, ‘একেবারেই নয়। আমার মেয়ে আমাকে আগলে রাখে। কিন্তু এখন ও স্কুল যাওয়া শুরু করেছে। আমার সঙ্গে তখনই অবিচার হয় যখন মেয়ে আমার সঙ্গে থাকে না’।

দাম্পত্য জীবন নিয়ে শাহিদের এই মজাদার জবাব শুনে হাসতে হাসতে কাহিল উপস্থাপক সিদ্ধার্থ কানন । ২০১৫ সালে বিয়ে হয়েছিল শাহিদ-মীরার। বিয়ের পরের বছরই মেয়ে মিশার জন্ম হয়। দুই বছর পর শাহিদ-মীরা’র কোল আলো করে আসে ফুটফুটে পুত্র সন্তান, জৈন। শাহিদ বলেন পিতৃত্ব তার মধ্যে অনেক পরিবর্তন এনেছে। শাহিদকে আরও বেশি উন্নততর মানুষ হিসেবে গড়ে তুলেছে জীবনের এই পর্যায়, অভিনেতার কথায় পিতৃত্ব একজন মানুষকে আত্মকেন্দ্রিকতার বাইরের জগতটা চিনিয়ে দেয়।

পাশাপাশি অভিনেতা এটাও জানান তার কাজের সবচেয়ে বড় সমালোচক তার স্ত্রী। তিনি বিলেন, তার কোনও ছবি খারাপ হলে সেটা মুখের ওপরই সরাসরি জানিয়েও দেন। সব বিষয়ে স্ত্রীর সঙ্গে মতের মিল হয় না শাহিদের, অভিনেতার কথায় সেটাই একটা সুস্থ ও স্বাভাবিক দাম্পত্যের চাবিকাঠি।

এসএইচ-১০/০৮/২২ (বিনোদন ডেস্ক)