আফ্রিকার দুর্গে আঘাত বাংলাদেশের

অবশেষে স্বাগতিকদের উদ্বোধনী জুটি ভাঙল বাংলাদেশ। ৪ রানে জীবন পাওয়া সারিল এরউইকে ২৪ রানের মাথায় ফেরালেন সেই খালেদ আহমেদই। শুক্রবার দুপুরে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমেছে দক্ষিন আফ্রিকা।

এর আগে ইনিংস শুরুর মাত্র তৃতীয় ওভারে খালেদ আহমেদের করা ওভারটির তৃতীয় বলে পুরোপুরি পরাস্ত হন দক্ষিণ আফ্রিকার উদ্বোধনী ব্যাটার সারিল এরউই। জোরাল আবেদনের পরও আম্পায়ার সাড়া দেননি। সুযোগ ছিল রিভিউ নেওয়ার। কিন্তু রিভিউ না নিয়ে সুযোগ মিস করলেন মুমিনুল।

রিভিউ বাঁচাতে গিয়ে নিশ্চিত সুযোগ হারালেন। পরে রিপ্লেতে দেখা যায়, মুমিনুল রিভিউ নিলে আউট হয়ে এতক্ষণে সাজঘরে ফিরতে হতো উদ্বোধনী এ ব্যাটারকে।

এক উইকেট হারালেও স্বাগতিকদের সংগ্রহ ৬০ ছাড়িয়েছে। এ মুহূর্তে ক্রিজে রয়েছেন অধিনায়ক ডিন এলগার ও কিগান পিটারসেন।

এদিকে দক্ষিণ আফ্রিকার দুর্গে প্রথম আঘাতের পর আম্পায়ার এরাসমাসকে লক্ষ্য করে উদ্‌যাপনে একটু বেশিই বাড়াবাড়ি করে ফেলেছেন কি না খালেদ আহমেদ, যা নিয়ে পরবর্তীতে খেলোয়াড়দের সঙ্গে আম্পায়ারদের কিছুটা কথা চালাচালিও হয়।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, ইয়াসির আলি, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, এবাদত হোসেন।

দক্ষিণ আফ্রিকা একাদশ
ডিন এলগার, সারিল এরউই, কিগান পিটারসেন, টেম্বা বাভুমা, রায়ান রিকেলটন, কাইলে ভেরাইন্নে, উইয়ান মুল্ডার, কেশভ মহারাজ, সিমন হারমার, লিজাড উইলিয়ামস ও অলিভিয়ের।

এসএইচ-১১/০৮/২২ (স্পোর্টস ডেস্ক)