বলিউডে অভিষেক হলো শাহরুখ কন্যা সুহানার

বলিউড বাদশা শাহরুখ খান প্রায় তিন দশক ধরে মুকুট ধরে রেখেছেন। এবার তার রাজ্যে অভিষেক হলো রাজকন্যা সুহানার। জয়া আখতারের ‘দ্য অর্চিস’ দিয়ে বলিউডে পা রাখছেন শাহরুখ কন্যা।

শনিবার প্রকাশ পেয়েছে এ ছবির টিজার। যা নিয়ে মাতামাতি শুরু করে দিয়েছে শাহরুখ ভক্তরা। নেটফ্লিক্সের এই মিউজিক্যালের হাত ধরেই শুধু সুহানা নয়, শোবিজ ইন্ডাস্ট্রিতে আগমন ঘটছে বচ্চনের নাতি অগস্ত্য নন্দা, শ্রীদেবী ও বনি কাপুরের ছোট মেয়ে খুশি কাপুরের। সব মিলিয়ে উত্তেজনার পারদ তুঙ্গে। একসঙ্গে তিন স্টার কিডের ডেবিউ, তাই অনেকেই নেপোটিজম নিয়ে কটাক্ষ শুরু করে দিয়েছেন ইতোমধ্যেই।

পড়াশোনা শেষ করে অভিনয়ের জগতে সুহানা। স্বভাবতই আবেগঘন শাহরুখ-গৌরী। এদিন সোশ্যাল মিডিয়ায় সুহানার গর্বিত বাবা শাহরুখ মেয়েকে অনেক উপদেশ দিলেন। তবে বাবা হিসেবে নয়, একজন সহ-অভিনেতা হিসেবে সুহানাকে খোলা চিঠি শাহরুখের। ‘দ্য আর্চিস’ এর টিজার শেয়ার করে কিং খান লেখেন, ‘আর মনে রেখো সুহানা তুই কিন্তু কোনওদিন পারফেক্ট হতে পারবি না। কিন্তু নিজের স্বত্বাটা বজায় রাখিস তাহলেই চলবে।

উদার মন নিয়ে এগিয়ে চল, অভিনেতা হিসেবে সবটা উজাড় করে দিস…ইটপাটকেল আর প্রশংসা, কোনোটাই ধরে রাখিস না… তোর যে অংশটা স্ক্রিনের মধ্যে রয়েছে সেটা সব সময় তোরই থাকবে… আমার ছোট্ট সোনা তুই অনেক দূর এসেছিস.. কিন্তু মানুষের মনের রাস্তাটা অনন্ত… ভেসে চল এবং সবার মুখে হাসি ফোটাস, যেভাবে তুই পারবি। তোর সঙ্গে থাকুক, লাইট-ক্যামেরা-অ্যাকশন। ইতি- আরেকজন অভিনেতা’।

এ পোস্টের কমেন্ট বক্সে সুহানা লেখেন, ‘লাভ ইউ পাপা’। বাবার এই উপদেশ আর সাপোর্ট সুহানার কেরিয়ারকে আরও সুন্দর এবং মসৃণ করে তুলবে তা বলাই যায়। শুধু মেয়ে সুহানাই নয়, ছবির প্রত্যেক কলাকুশলীকে শুভেচ্ছা জানিয়েছেন বলিউড বাদশা। তিনি অপর একটি পোস্টে লেখেন, ‘প্রত্যেক খুদের জন্য রইল অনেক শুভেচ্ছা, তোমরা যারা এই সুন্দর পেশায় পা দিচ্ছো, সাফল্য কামনা করি’।

শাহরুখের পাশাপাশি মেয়ে সুহানার ছবির টিজার শেয়ার করে গৌরী খান লিখেছেন, ‘তুই করে দেখিয়েছিস’। জোয়ার দেখানো পথে হেঁটে বলিউডে সফল হবে মেয়ে, বিশ্বাস শাহরুখ-পত্নীর।

কমিক ক্যারেক্টার ‘আর্চি অ্য়ান্ড্রুজ অ্যান্ড হিজ ফ্রেন্ড’ থেকে অনুপ্রাণিত হয়ে ছবিটি তৈরি করছেন জয়া আখতার। তিনজন ‘স্টার কিডস’ ছাড়াও ছবিটিতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে মিহির আহুজা, ডট, বেদাঙ্গ রায়না এবং যুবরাজ মেন্দাকে। ২০২৩ সালে নেটফ্লিক্সে মুক্তি পাবে ছবিটি। গত ১৮ এপ্রিল থেকে শুরু হয়েছে ছবির শুটিং।

এসএইচ-১৮/১৪/২২ (বিনোদন ডেস্ক)