দিনদুপুরে রাবি শিক্ষকের বাসায় তালা ভেঙে চুরি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দিনেদুপুরে ঘরের দরজা ভেঙে শিক্ষকের বাসা থেকে সোনার গয়না ও নগদ টাকা চুরির ঘটনা ঘটেছে।

শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন ওই ফ্ল্যাটের বাসিন্দা ও বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মাহমুদা আক্তার।

তিনি জানান, গত ১২ মে দুপুরে বিশ্ববিদ্যালয়ের পশ্চিম পাড়ার ডব্লিউ-৯/এফ নম্বরের নিজের ফ্লাটে চুরির ঘটনা ঘটে।

ঈদের দীর্ঘ ছুটিতে বাড়িতে থাকার সুযোগে দিনে-দুপুরে দরজা ভেঙে চোর তার বাসায় ঢুকে সোনার আংটি, মেডেল ও প্রায় ২০ হাজার টাকা চুরি করে নিয়ে গেছে। এতে প্রায় দুই থেকে তিন লাখ টাকার ক্ষতি হয়েছে।

চুরির ঘটনা শোনার পর শুক্রবার (১৩ মে) ওই শিক্ষকের স্বামী ও বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন ভূঁইয়া কোয়ার্টারে ফেরেন।

তিনি বলেন, ‘পশ্চিম পাড়ার ডব্লিউ-৯/এফ নম্বর বাড়ির তিন তলার পূর্ব পাশের ফ্ল্যাটে আমরা থাকি। শুক্রবার বাসায় ফিরে দেখি দরজার তালা ভাঙা। একটা আলমারি ছিল, সেটার তালাও ভাঙা। পুরো ঘর এলোমেলো হয়ে আছে।

ভাবলাম হয়তো চোররা পাশের ইউনিটের সব নিয়ে গেছে। কিন্তু পরে দেখি আমাদের ফোন, ল্যাপটপসহ ইলেকট্রনিক ডিভাইস ছাড়া সোনার অলঙ্কার ও টাকাগুলো নিয়ে গেছে। পুলিশ এসে দেখে গেছে। আমি থানায় মামলা করব।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ওই বাসায় চুরি হয়েছে শুনেই আমি সেখানে যাই। বাসায় কেউ ছিলেন না; আর এই সুযোগে দুপুর আড়াইটার দিকে ঘরের দরজা ভেঙে সোনা ও ক্যাশ টাকা চুরি করে নিয়ে যায় চোর। এ সময় পাশের ফ্ল্যাটে যারা ছিলেন, তাদের বাইরে থেকে তালা লাগিয়ে দেয়, যাতে তারা বের হতে না পারে। আমি তাদের থানায় অভিযোগ দিতে বলেছি।

এ ব্যাপারে মতিহার থানার ওসি আনোয়ার হোসেন তুহিন বলেন, এ ব্যাপারে আমরা কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসএইচ-১৯/১৪/২২ (শিক্ষা ডেস্ক)