জেহ-কে গর্ভধারণ করতে চাননি কারিনা, চেয়েছিলেন সারোগেসি

সাইফের কথায় সারোগেসির চিন্তা বাদ দেন কারিনা। গর্ভকালীন নানা ঘটনার সাক্ষী করেছেন তার লেখা বই ‘প্রেগনেন্সি বাইবেল’-কে।

দুবার মা হয়েছেন বলিউড অভিনেত্রী কারিনা কাপুর। দুই পুত্রসন্তানকেই তিনি গর্ভে ধারণ করেছেন। এমনকি গর্ভকালীন নানা ঘটনার সাক্ষী করেছেন তার লেখা বই ‘প্রেগনেন্সি বাইবেল’-কে।

প্রথম সন্তান তৈমুরের জন্মের পর দ্বিতীয়বার আর গর্ভধারণ করতে চাননি কারিনা। যদিও শেষ অবধি নিজের গর্ভেই জন্ম দিয়েছেন জেহ-কে।

বর্তমান বিশ্বে সারোগেসির মাধ্যমে সন্তান নেওয়াটা খুব সাধারণ বিষয়। নানাজন নানা কারণে এ পন্থায় পা বাড়াচ্ছেন। কারিনা কাপুরও চেয়েছিলেন দ্বিতীয় সন্তানের বেলায়।

কিন্তু কারিনার এ প্রস্তাবে রাজি হননি কারিনার স্বামী সাইফ আলী খান। তিনি বলেন, স্বাভাবিকভাবে সম্ভব হলে নিজেরাই চেষ্টা করে দেখা ভালো। কেন অন্য কোনো উপায়ের কথা ভাবা হচ্ছে। এরপরই গর্ভধারণে রাজি হয়েছিলেন কারিনা।

তৈমুর হওয়ার পর কারিনার শরীরে জমেছিল মেদ, চেহারা আবারও আগের ছাঁচে ফেরাতে সময় লেগেছিল। তাই হয়তো তিনি জেহ-র বেলায় প্রস্তাব দিয়েছিলেন সারোগেসির। তখন তিনি লাল সিং চাড্ডা ছবির শুটিং-এ ব্যস্ত। তারই মাঝে মা হওয়ার খবর আসে। যার ফলে শুটিং-এ কন্টিনিউটি ব্রেক হয়। বেশ কিছুদিন অপেক্ষা করতে হয় আমির খানকে।

যদিও অন্তঃসত্ত্বা হওয়ার খবর আমির খানকে আগে জানাননি কারিনা কাপুর। এরপর থেকেই ভাইরাল হতে থাকে সম্পূর্ণ ঘটনা, যা নিয়ে বারবার সমালোচনার মুখে পড়তে হয় কারিনাকে। তবে ওই সময়ে লকডাউন বেশ কিছুটা রক্ষা করে পাতৌদি পুত্রবধূকে। তাই শুটিং থাকে বন্ধ, আর এরই মাঝে জন্ম হয় জেহর।

এসএইচ-১২/২৭/২২ (বিনোদন ডেস্ক)