স্থূলকায় নারীদের নিয়ে দেশে প্রথমবার সুন্দরী প্রতিযোগিতা

প্রথমবারের মতো বাংলাদেশের প্ল্যাটফর্মে শুরু হয়েছে মিস অ্যান্ড মিসেস প্লাস বাংলাদেশের অডিশন। শনিবার থেকে নগরীতে শুরু হয়েছে দেশের স্থূলকায় নারীদের নিয়ে রিয়েল হিরো প্রেজেন্টস মিস অ্যান্ড মিসেস প্লাস অনুষ্ঠানটি। দেশ ও দেশের বাইরের নানা বয়সী বিবাহিত ও অবাহিত নারীরা এই প্রতিযোগিতায় অংশ নিয়েছেন।

সমাজে মোটা বা স্থূলকায় মানুষের জীবন সহজ নয় মোটেও। নানাভাবে তাদের সমাজে হেয়প্রতিপন্ন করা হয়। কেউ পোশাক বা সাজসজ্জা নিয়ে বিব্রত হন, কেউ বা সামাজিক অনুষ্ঠান এড়িয়ে চলেন।

যদিও তাদের রয়েছে নানা প্রতিভা। কেবল দেখানোর প্ল্যাটফর্মের ছিল অভাব। সেই অভাবই পূরণ করবে মিস অ্যান্ড মিসেস প্লাস বাংলাদেশ। এমন অভাবনীয় উদ্যোগ দেশে এবারই প্রথম। প্রতিযোগীরা তাই অংশগ্রহণ করতে পেরে উচ্ছ্বসিত।

প্রতিযোগিতায় রেজিস্ট্রেশন সম্পন্ন করে অডিশন দিয়েছেন ৩০০ প্রতিযোগী। এখান থেকে ৭০ জনকে বাছাই করে নেয়া হবে। বিজয়ীকে ঢাকা টু দুবাই ট্যুর ছাড়াও বিভিন্ন ব্র্যান্ড থেকে বিভিন্ন ধরনের উপহারসামগ্রী দেয়া হবে। এছাড়া অভিনয়ের সুযোগসহ র‌্যাম্পে হাঁটার সুযোগ পাবেন বিজয়ীরা।

এ ধরনের ব্যতিক্রমী আয়োজনে যুক্ত হয়ে নিজেদের ভালো লাগার কথা জানালেন বিচারকরা। অন্যদিকে, এ আয়োজনে অংশগ্রহণ করতে পেরে আনন্দিত প্রতিযোগীরাও।

সব মানুষই যেন আত্মসম্মান নিয়ে এগিয়ে যেতে পারে এমন লক্ষ্য নিয়ে এ আয়োজন জানালেন আয়োজকরা। সামনের দিনগুলোতে এমন প্রচেষ্টা অব্যাহত রাখার প্রত্যয়ও ব্যক্ত করেন তারা।

এসএইচ-১৮/১৪/২২ (বিনোদন ডেস্ক)