অজয়ের বিরুদ্ধে মামলা

বলিউড অভিনেতা অজয় দেবগনের পরবর্তী সিনেমা ‘থ্যাঙ্ক গড’। ইন্দ্র কুমার পরিচালিত এ সিনেমা আগামী ২৪ অক্টোবর মুক্তি পাওয়ার কথা রয়েছে। মুক্তি উপলক্ষে সিনেমাটির ট্রেলার প্রকাশিত হয়েছে। ট্রেলার প্রকাশের পরই বিপত্তি বাধে। ধর্মীয় অনুভূতিতে আঘাত আনার অভিযোগ এনে অভিনেতা অজয় দেবগন, সিদ্ধার্থ মালহোত্রা এবং পরিচালক ইন্দ্র কুমারের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন ভারতীয় এক আইনজীবী।

বলিউড হাঙ্গামা এক প্রতিবেদনে জানিয়েছে, ‘থ্যাঙ্ক গড’ সিনেমার পরিচালক ইন্দ্র কুমার, অভিনেতা অজয় দেবগন এবং সিদ্ধার্থ মালহোত্রার বিরুদ্ধে জৌনপুর আদালতে মামলা করেছেন আইনজীবী হিমাংশু শ্রীবাস্তব। আইনজীবী অভিযোগ এনেছেন, সিনেমাটির ট্রেইলারে ধর্মকে উপহাস এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হয়েছে। আগামী ১৮ নভেম্বর আবেদনকারী তার বিবৃতি রেকর্ড করতে আদালতে হাজির হবেন।

হিমাংশু শ্রীবাস্তব বলেন, ‘চিত্রগুপ্তের চরিত্রে দেখা যায় অজয় দেবগনকে। চিত্রগুপ্তকে কর্মের প্রভু হিসেবে গণ্য করা হয়। তিনি একটি দৃশ্যে কৌতুক করতে করতে আপত্তিকর ভাষা ব্যবহার করেন। ঈশ্বরের এই ধরনের চিত্রন অপ্রীতিকর পরিস্থিতি তৈরি করতে পারে। কারণ এটি ধর্মীয় অনুভূতিতে আঘাত করে।’

গত সপ্তাহে প্রকাশিত হয়েছিল থ্যাঙ্ক গড-এর প্রথম ট্রেলার। এতে অজয় দেবগনকে চিত্রগুপ্ত চরিত্রে অভিনয় করতে দেখা গেছে। ট্রেলারে আরো দেখা গেছে, সিদ্ধার্থ মালহোত্রা একটি দুর্ঘটনায় মারা যায় এবং পরে চিত্রগুপ্তের সাথে দেখা হয়।

যিনি তাকে তার জীবদ্দশায় তার কাজের হিসাব দেখান। চিত্রগুপ্তকে সিনেমায়, হিন্দু দেবতা হিসেবে দেখানো হয়েছে। সেই সাথে পৃথিবীতে একজন ব্যক্তির ভালো এবং মন্দ কাজের রেকর্ড রাখার দায়িত্ব পালন করেন অজয়।

‘থ্যাঙ্ক গড’ সিনেমায় আরো অভিনয় করেছেন—রাকুল প্রীত সিং, কিকা সারদা, সীমা, ঊর্মিলা। তাছাড়া সিনেমাটির আইটেম গানে দেখা যাবে নোরা ফাতেহিকে।

এসএইচ-২৬/১৫/২২ (বিনোদন ডেস্ক)