সন্তান প্রসবের পরই পরীক্ষা কেন্দ্রে এসএসসি পরীক্ষার্থী

পিরোজপুরে এক এসএসসি পরীক্ষার্থী রাতে সন্তান প্রসব করে সকালেই পরীক্ষা কেন্দ্রে এসে পরীক্ষা দিয়েছেন।

ওই এসএসসি পরীক্ষার্থীর নাম হাসিনা আক্তার। তিনি সদর উপজেলার দূর্গাপুর গ্রামের মো. হালিম হোসেন হাওলাদারের মেয়ে ও স্থানীয় দূর্গাপুর মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রতুল কুমার রায় বলেন, চলতি বছরের এসএসসি পরীক্ষায় পিরোজপুর সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র থেকে বৃহস্পতিবার অনুষ্ঠিত বাংলা প্রথম পত্রের পরীক্ষা দিয়েছে আমাদের বিদ্যালয়ের ছাত্রী হাসিনা। সে গতরাত সাড়ে ১২টার দিকে একটি পুত্র সন্তানের জন্ম দিয়েছে। তিনি বলেন, হাসিনা আক্তার বিজ্ঞান বিভাগের মেধাবী ছাত্রী।

হাসিনার মা সাজেদা বেগম জানান, তার মেয়ের এক বছর আগে জেলার নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের ভীমকাঠী গ্রামের চাঁন মিয়া ফকিরের ছেলে মো. রাহেন ফকিরের সাথে পারিবারিক ভাবে বিয়ে হয়। বুধবার (১৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ১২টার দিকে বাড়িতে স্বাভাবিকভাবে (নরমাল) একটি পুত্র সন্তানের জন্ম দেন।

তিনি জানান, হাসিনা পড়া-লেখায় অত্যন্ত মেধাবী ও আন্তরিক। তাই সে রাতে বাচ্চা প্রসব করেও অনেক কষ্ট করে হলেও সকালে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষ দিয়েছে।

হাসিনার স্বামী রাহেন ফকির বলেন, লেখাপড়ার প্রতি হাসিনার এমন আগ্রহ দেখে আমরা মুগ্ধ হয়েছি। তার সামনের দিনের লেখাপড়া চালিয়ে যাওয়ার জন্য পরিবারের পক্ষ থেকে তাকে সার্বিকভাবে সহযোগিতা করব।

এসএইচ-২৫/১৫/২২ (আঞ্চলিক ডেস্ক)