নাচের অযোগ্য হৃতিক!

ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা রাখার আগে জনপ্রিয় অভিনেতা হৃতিক রোশনের ব্যক্তিগত চিকিৎসক জানিয়েছিলেন, নাচ আর অ্যাকশনধর্মী মুভির জন্য তার শরীর মোটেও উপযুক্ত নয়। তবে কঠোর অধ্যবসায়ে সেই চ্যালেঞ্জ জয় করেছেন এই বলিউড সুপারস্টার।

এখনও বলিউডের জনপ্রিয় অভিনেতার নামের তালিকায় সামনের দিকেই রয়েছে হৃতিক রোশনের নাম। নামটি প্রথম কানে আসার সঙ্গে সঙ্গেই চোখের সামনে ভেসে ওঠে তার অসাধারণ নাচ আর অ্যাকশন ভরা মুভিগুলো। দর্শককে এই অসাধারণ দৃশ্যগুলো উপহার দিতে অনেকটাই স্রোতের বিপরীতে যেতে হয় তাকে।

শনিবার মুম্বাইয়ের এক সিঙ্গেল স্ক্রিন থিয়েটারে তার আগামী ছবি ‘বিক্রম বেদা’র নতুন গান ‘অ্যালকোহলিয়া’র মুক্তি অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন এই বলিউড সুপারস্টার। উপস্থিত দর্শককে মাতাতে অনুষ্ঠানেই নাচতে শুরু করেন তিনি। তখনই আবেগঘন এক মুহূর্তে তার সমস্যার কথা ভক্তদের সঙ্গে শেয়ার করেন হৃতিক।

স্মৃতির দুনিয়ায় হারিয়ে গিয়ে একেবারে ক্যারিয়ার জীবনের শুরুর দিকে চলে যান তিনি। জানান, তার স্পাইনাল স্টেনোসিস ও স্ট্যামারিং অর্থাৎ কথা বলার সমস্যার কথা।

হৃতিক রোশন বলেন, ‘‘কহো না পেয়ার হ্যায়’ মুক্তির আগে ডাক্তার আমাকে বলেছিলেন যে অ্যাকশন বা নাচের ছবি করার মতো আমার শরীরের অবস্থা নেই। সে সময় বিষয়টিকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করি।’

এরপরই নিজের স্বাস্থ্য ও ফিটনেসে বেশ নজর দিতে শুরু করেন তিনি। কঠোর অধ্যবসায়ে শুধু যে নাচ আর অ্যাকশন ছবির জন্য নিজেকে তিনি তৈরি করেছেন তা কিন্তু নয়, প্রমাণ করেছেন নিজের শ্রেষ্ঠত্বও।

এসএইচ-০৫/১৮/২২ (বিনোদন ডেস্ক)