পাবনায় চিরনিদ্রায় শায়িত হবেন মাসুম আজিজ

মঞ্চ ও টিভিনাটকের জ্যেষ্ঠ অভিনয়শিল্পী মাসুম আজিজ সোমবার দুপুর ২টা ৪৫ মিনিটে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মঙ্গলবার পাবনায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে। বিষয়টি নিশ্চিত করেন মাসুম আজিজের বড় ভাই শামসুজ্জামান হীরা।

শামসুজ্জামান হীরা জানান, পাবনায় দাফনের আগপর্যন্ত মাসুম আজিজের মরদেহ স্কয়ার হাসপাতালেই রাখা হবে। এরপর মঙ্গলবার সকাল ৭টায় তার বাসায় নিয়ে যাওয়া হবে।

বনশ্রীতে সকাল ৯টায় প্রথম জানাজা শেষে সেখান থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা আর ভালোবাসা নিবেদনের পর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে বাদ জোহর ২য় জানাজা অনুষ্ঠিত হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে দুপুর সাড়ে ১২টায় জানাজা শেষে পাবনায় নিজ গ্রামে চিরনিদ্রায় শায়িত হবেন এই গুণী শিল্পী।

একুশে পদকপ্রাপ্ত অভিনয়শিল্পী, নাট্যকার মাসুম আজিজ মরণব্যাধি ফুসফুস ক্যানসারের পাশাপাশি হার্টের সমস্যায়ও ভুগছিলেন।

গত জানুয়ারিতে তার এ রোগ ধরা পড়ে। এরপর কেমোথেরাপি ও রেডিও থেরাপি দিচ্ছিলেন তিনি। এর মধ্যে হঠাৎই শারীরিক অবস্থার অবনতি হলে তাকে গত সপ্তাহে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

বৃহস্পতিবার তার শারীরিক অবস্থার আরও অবনতি হলে লাইফ সাপোর্টে নেয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। তবে সব চেষ্টাকে ব্যর্থ করে দিয়ে গুণী এ শিল্পী সোমবার পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে।

এসএইচ-১১/১৭/২২ (বিনোদন ডেস্ক)