জাহ্নবী কাপুরের ব্যাপারে মানুষ কী ভাবে!

‘ধাড়াক’ সিনেমার মধ্য দিয়ে বলিউডে অভিষেক হয় শ্রীদেবীকন্যা জাহ্নবী কাপুরের। অনেকের মতে, তিনি অভিনয়ে এখনও পাকাপোক্ত হননি। তবে পরিশ্রমে একবিন্দু কমতি রাখেন না এই অভিনেত্রী। ধীরে ধীরে অভিনয় দক্ষতায় দর্শকের মনে জায়গা করে নিয়েছেন শ্রীদেবীকন্যা।

জাহ্নবী কাপুরের ব্যাপারে মানুষ কী ভাবে, তার সম্পর্কে মানুষের সব থেকে বড় ভুল ধারণা কী–সেটা নিয়ে অভিনেত্রী নিজেই এবার মুখ খুললেন। তিনি জানান, সবাই ভাবে যে তিনি তার জায়গাটাকে টেকেন ফর গ্র্যান্টেড করে নিয়েছেন। একটি সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছেন, তিনি হয়তো সব থেকে সুন্দরী নন, কিংবা সব থেকে বেশি ট্যালেন্টেড নন, কিন্তু সেটে উপস্থিত সবার মধ্যে তিনিই সব থেকে বেশি পরিশ্রম করেন।

প্রয়াত অভিনেত্রী শ্রীদেবী এবং প্রযোজক বনি কাপুরের কন্যা জাহ্নবী কাপুর। ধাড়াক ছবির মাধ্যমে জাহ্নবী বলিউডে পা রেখেছিলেন ২০১৮ সালে। ছবিটি শশাঙ্ক খৈতান পরিচালনা করেছিলেন। ছবিতে জাহ্নবীর সঙ্গে দেখা গিয়েছিল ঈশান খট্টর, আশুতোষ রানা, অঙ্কিত বিশট, শ্রীধর ওয়াটসার, ঐশ্বর্য নরকারকে।

গুড টাইমসকে দেয়া একটি সাক্ষাৎকারে অভিনেত্রী জানান, ‘সবাই ভাবেন আমি বুঝি আমার জায়গাটাকে টেকেন ফর গ্র্যান্টেড ধরে নিয়েছি। কিন্তু আমার সম্পর্কে মানুষের সব থেকে বড় ভুল ধারণা। সবাই ভাবে আমি প্রিভিলেজ বলে জানি না কঠোর পরিশ্রম কী।’ একই সঙ্গে জাহ্নবী এই সাক্ষাৎকারে জানান, ‘আমি হয়তো সব থেকে ট্যালেন্টেড নই, সব থেকে সুন্দরও নই, আমি যে অনেক কিছু জানি এমনটাও নয়। কিন্তু আমি এটুকু বলতে পারি যে সেটে উপস্থিত সবার মধ্যে আমি সব থেকে বেশি পরিশ্রম করি। আর এটা আমি লিখে দিতে পারি। তাই আমার কাজের এথিক নিয়ে কখনো সন্দেহ করবেন না এরপর।’

জাহ্নবী তার কাজ, ক্যারিয়ার সম্পর্কে বলতে গিয়ে বলেন, ‘আমি এক জিনিস বারবার করতে পছন্দ করি না। সহজেই বিরক্ত হয়ে যাই। জীবনে চ্যালেঞ্জ পেতে, কঠিন পরিস্থিতির সম্মুখীন হতে পছন্দ করি। কারণ, একটা সময় আমি বুঝি যে আমি উন্নতি করছি। কিছু কাজ করছি। অন্য সময় মনে হয় স্রেফ সময় নষ্ট করছি।’

ধাড়াক ছবির পর জাহ্নবী কাপুরকে ঘোস্ট স্টোরিজ, গুঞ্জন সাক্সেনা: দ্য কার্গিল গার্ল, রুহি ইত্যাদি ছবিতে দেখা গিয়েছে। এ ছাড়াও তাকে দেখা গিয়েছে গুড লাক জেরি ছবিতে। এছাড়া জাহ্নবী তার অধিকাংশ ছবিতেই সাধারণ মধ্যবিত্ত পরিবারের মেয়ের ভূমিকায় অভিনয় করে থাকেন। অন্যদিকে ইনস্টাগ্রামে তার গ্ল্যামারাস ছবিতে ভরপুর। তিনি জানিয়েছেন, যেহেতু ইনস্টাগ্রামে তিনি গ্ল্যামারাস ছবি পোস্ট করেন, দর্শকরা তাকে নিখুঁত, সুন্দরভাবে সেখানে দেখেন, তাই হয়তো তারা ঠিক তার বিপরীতভাবে অর্থাৎ সহজ, সাধারণভাবে তাকে ছবিতে দেখতে পছন্দ করেন।

এসএইচ-১৬/১৪/২২ (বিনোদন ডেস্ক)