‘মারকিউলিস’ওয়েব সিরিজে এক ঝাঁক তারকা

সত্য ঘটনা অবলম্বনে নির্মাণ করা হয়েছে ওয়েব সিরিজ ‘মারকিউলিস’। এটি নির্মাণ করেছেন আবু শাহেদ ইমন। ‘মারকিউলিস’-এ এক ঝাঁক তারকা নিয়ে নির্মিত হয়েছে সিরিজটি। এতে অভিনয় করেছেন গুণী নির্মাতা গিয়াস উদ্দিন সেলিমও।

সিরিজে উল্লেখযোগ্য চরিত্রে অভিনয় করেছেন জাকিয়া বারী মম, ইরেশ যাকের, ফজলুর রহমান বাবু, সাবিলা নূর, মাজনুন মিজান, রাশেদ মামুন অপু, মিলি বাশার, শরীফ সিরাজ, সাবেরী আলম, আইশা খান, নাজিবা বাশার, নাফিস আহমেদ, আফিয়া তাবাসসুম বর্ণ, পৌষালী অথৈ, অশোক বেপারীসহ অনেকেই।

এর আগে চরকিতে নির্মাতা গিয়াস উদ্দিন সেলিমকে পরিচালক হিসেবে পেয়েছে দর্শক। এবার অভিনয়ে দেখতে পাবেন তার ভক্ত-অনুরাগীরা।

চরকিতে প্রথম কাজ করার প্রসঙ্গে জাকিয়া বারী মম বলেন, ‘মারকিউলিস একটা রাষ্ট্রযন্ত্রের সিস্টেমের কথা বলে। ছবির সব চরিত্রগুলোর বিভিন্ন ডাইমেনশন রয়েছে। আমার চরিত্রটিও খুবই ইন্টারেস্টিং ছিল। শাহেদ ভাইয়ের সঙ্গে প্রথম কাজ সব মিলিয়ে ভালো ছিল।

এই প্রথম কোনও ওয়েব সিরিজ নিয়ে পর্দায় আসছেন সাবিলা নূর। তিনি বলেন, সিরিজে আমার চরিত্রের নাম জয়িতা। একেবারেই ভিন্ন এক লুকে পর্দায় দর্শকরা দেখতে পাবেন আমাকে। চরিত্রটিকে ফুটিয়ে তুলতে টানা দুই মাস রিহার্সাল করার পর শুটিং করেছি আমি। এই সিরিজের সহশিল্পীদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা দারুণ। সিরিজটি দেখা এবং দর্শক প্রতিক্রিয়ার জন্য আমি নিজেও অপেক্ষায় আছি। আর মুক্তির পরে দর্শকদের ভালো লাগলেই আমাদের এই পরিশ্রম সার্থক হবে।

নির্মাতা আবু শাহেদ ইমন বলেন, আমার প্রথম ওয়েব সিরিজ ‘মারকিউলিস’র অভিজ্ঞতা চমৎকার। আর এই সিরিজে অনেক তারকাই অভিনয় করেছেন। সবার সমন্বয়ে বেশ বড় আয়োজনের কাজটা বেশ ভালো হয়েছে।

তিনি আরও বলেন, এটি মূলত একটি মেয়ের গল্পকে কেন্দ্র করে নির্মিত হয়েছে। যে মেয়েটি তার প্রেমিকের হাতে খুন হন। সিরিজটি এমনভাবে তৈরি করা হয়েছে, যেন খুব সাধারণ দর্শকরাও এটা উপভোগ করতে পারেন। সেই সঙ্গে শিগগিরই সিরিজটি ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে মুক্তি পাবে বলে জানিয়েছেন তিনি।

এসএ-১৪/১১/২৩ (বিনোদন ডেস্ক)