হাজতবাসের যে স্মৃতি এখনো পোড়ায় রাজকে

বলিউডের অন্যতম নামজাদা অভিনেত্রী শিল্পা শেট্টির স্বামী রাজ কুন্দ্র। ২০০৯ সালে শিল্পাকে বিয়ে করেন তিনি। বছর দুয়েক আগে পর্নোগ্রাফি মামলায় নাম জড়ায় পেশায় ব্যবসায়ী ও শিল্পপতি রাজের। যার জেরে দীর্ঘ সময় হাজতবাসও হয় তার। যদিও পরে জামিন পান রাজ। জেল থেকে ছাড়া পেলেও জীবনের ওই অধ্যায় ভোলেননি তিনি। সিনেমার পর্দায় সেই অধ্যায় তুলে ধরেছেন রাজ।

ইতোমধ্যে মুক্তি পেয়েছে রাজের জীবনীচিত্রের প্রচার ঝলকও। এই সিনেমার মাধ্যমে বলিউডে অভিনেতা হিসাবে আত্মপ্রকাশ করতে চলেছেন শিল্পার স্বামীকে। নিজের জীবনীচিত্রে মুখ্য ভূমিকায় অভিনয় করতে চলেছেন রাজ নিজেই।

সম্প্রতি সেই সিনেমার প্রচার অনুষ্ঠানে এসে আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন শিল্পার স্বামী। তার হাজতবাসের সময়ের কথা মনে পড়লেও না কি চোখে জল চলে আসে তার। ৬৩ দিনের সেই স্মৃতি নাকি এখনো পোড়ায় তাকে। এখনো কেন সেই স্মৃতি ভুলতে পারেননি রাজ?

সম্প্রতি এক সাক্ষাৎকারে রাজ জানান, পর্নোগ্রাফি মামলায় অভিযুক্ত হিসাবে আর্থার রোড জেলে দু’মাসের বেশি সময় কাটাতে হয়েছিল তাকে। সেই সময় ধর্ষণে অভিযুক্তের সঙ্গে রাত কাটিয়েছেন তিনি। এতটাই ভেঙে পড়েছিলেন রাজ যে, নিজেকে শেষ করে দেওয়ার ভাবনাও এসেছিল তার মনে।

রাজের কথায়, আমার সবচেয়ে বেশি খারাপ লেগেছিল এটা ভেবে যে, আমি কোনও দোষ না করেও এমন গুরুতর শাস্তি ভোগ করছিলাম। আমি সেটা মেনে নিতে পারিনি। আমি পুরোপুরি ভেঙে পড়েছিলাম।

পর্নকাণ্ডে নাম জড়ানোর পরে তাকে নাকি দেশ ছেড়ে চলে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন স্ত্রী শিল্পাই। এক সাক্ষাৎকারে রাজ বলেন, আমার স্ত্রীই প্রথম আমাকে প্রশ্ন করেন, আমি বিদেশে চলে যেতে চাই কি না।

তারপরেও কেন বিদেশে যাওয়ার কথা ভাবেননি রাজ? রাজ বলেন, আমি এ দেশে থাকতে ভালোবাসি। আর তাছাড়াও… লোকজন কোটি কোটি টাকার জালিয়াতি করে পালিয়ে যায়। আমি কেন তা করব!

২০২১ সালে পর্নোগ্রাফি মামলায় নাম জড়ায় শিল্পী শেট্টির স্বামী রাজ কুন্দ্রর। অভিযোগের ভিত্তিতে ওই বছরই হাজতবাসও হয় তার। প্রায় দু’মাস জেলে কাটানোর পর ছাড়া পান রাজ। মুম্বাইয়ের আর্থার রোড জেলে ৬৩ দিন কাটিয়েছিলেন রাজ। সেই কঠিন অধ্যায়ের কথা বলতে গিয়ে নিজের সিনেমা ‘ইউটি – ৬৯’-এর প্রচার ঝলক প্রকাশের মঞ্চেই আবেগপ্রবণও হয়ে পড়েন রাজ।

এসএ-০৯/১০/২৭ (বিনোদন ডেস্ক)