ঘাড় ধাক্কা দিয়ে মোদিকে বের করে দেব

এনআরসি (জাতীয় নাগরিক পঞ্জিকরণ) প্রশ্নে নরেন্দ্র মোদিকে একহাত নিলেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। তঁার হুঁশিয়ারি, ‘‌পশ্চিমবঙ্গে এনআরসি করতে এলে মোদিকে আমরা এখান থেকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেব।’‌ বীরভূম লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থী শতাব্দী রায়ের সমর্থনে রবিবার খয়রাশোলে ও সিউড়িতে নির্বাচনী জনসভা করেন অনুব্রত।

সিউড়ি ইনডোর স্টেডিয়ামে জেলার কলেজ ও বিদ্যালয়স্তরের সমস্ত শিক্ষকদের নিয়ে নির্বাচনী প্রচার করেন বীরভূমের তৃণমূল সভাপতি। সভায় তিনি বলেন, ‘‌মোদি সরকার আর ফিরে আসবে না। কারণ যে গুটিকয়েক মানুষ ভারতবর্ষকে দেউলিয়া করে দিয়ে দেশ ছেড়ে চলে গিয়েছে, মোদি তাদেরই দালালি করেছেন।’‌ সিড়িতে দলের শিক্ষা সেলের এই সভায় অনুব্রত ছাড়াও বক্তব্য পেশ করেন জেলার মন্ত্রী আশিস ব্যানার্জি, জেলা সভাধিপতি বিকাশ রায়চৌধুরি, দলের সহ–সভাপতি সৈয়দ সিরাজ জিম্মি প্রমুখ।

এদিন খয়রাশোলের নির্বাচনী সভায় অনুব্রত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিশানা করে বলেন, ‘‌মোদি এখন অনেক বড় বড় কথা বলেছেন। বলছেন, পশ্চিমবঙ্গেও নাকি এনআরসি করা হবে। তার মানে বাংলাদেশ থেকে আসা হিন্দু ও মুসলিমদের এই দেশ থেকে তাড়িয়ে দেবে। আর আমরা চুপচাপ বসে থাকব না, মোদিকেই ঘাড় ধরে পশ্চিমবাংলা থেকে বের করে দেব। মোদি অসমের ২৫ লক্ষ হিন্দু ও ১৫ লক্ষ মুসলমানকে বলছেন তোমরা অসম ছাড়ো। কই মা–মাটি–মানুষের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তো তা একবারও বলেন না।

মমতা সবসময় বলেন, আমার সংসার আরও বড় হোক। সমস্ত রাজ্যের মানুষ পশ্চিমবঙ্গে যেন শান্তিতে বসবাস করেন।’‌ তিনি প্রধানমন্ত্রীকে চ্যালেঞ্জ ছুঁড়ে বলেন, ‘‌ছাপ্পান্ন ইঞ্চি বুকের ছাতিতে যদি সাহস থাকে তাহলে বীরভূম কেন্দ্রের প্রার্থী হয়ে প্রমাণ করুন তিনি সত্যিই চৌকিদার।’‌ অনুব্রতর হুঙ্কার, ‘‌দাঁড়ালে ছয় লক্ষ ভোটে হারাতে না পারলে রাজনীতি ছেড়ে দেব।’‌ অনুব্রতর কথায়, ‘‌শতাব্দী রায়কে ভোট দেওয়া মানে মমতা ব্যানার্জিকে ভোট দেওয়া। মমতা ব্যানার্জির হাত ধরেই এবার দিল্লির সরকার হবে। আমরা মমতা ব্যানার্জিকে ভারতবর্ষের প্রধানমন্ত্রী দেখতে চাই।’

তিনি বলেন, ‘‌মমতা ব্যানার্জির উন্নয়নের জোরেই এ রাজ্যে ভোট হবে। কাউকে ভয় করবেন না, আপনারা জানেন কীভাবে ভোট করতে হয়। সেইভাবেই ভোট করুন। প্রয়োজনে যা করার, তা–ই করুন। জেতার জন্য নয়, আমরা মার্জিন বাড়ানোর জন্য লড়ছি।’‌ অনুব্রত শিক্ষকদের উদ্দেশে বলেন, ‌‌‘‌আপনারা ভোটের দিনে ভালভাবে ভোট করবেন। ভয় পাবেন না। ভয় পাওয়ার কোনও কারণ নেই। আমরা আপনাদের পাশে আছি। যদি আপনাদের কোনও ক্ষতি হয় আমাকে ধরবেন। আপনাদের কোনও রকম অসুবিধা হবে না।’‌

এসএইচ-০২/০৮/১৯ (অনলাইন ডেস্ক)