বিকিনি পরা ছবি ফেসবুকে দিয়ে লাইসেন্স খোয়া গেল চিকিৎসকের

খোলামেলা পোশাকে সেলফি তুলে হরহামেশা তা ফেসবুকে পোস্ট করেন তিনি। তবে সেই সেলফি তোলাটাই কাল হলো নারী চিকিৎসকের। বিকিনি পরে সেলফি তুলে তা ফেসবুকে পোস্ট করায় তার লাইসেন্স বাতিল করেছে কর্তৃপক্ষ। এমন ঘটনা ঘটেছে মিয়ানমারে।

মিয়ানমারের বছর ২৯ সুন্দরী তরুণী ন্যাং মে স্যান পাঁচ বছর ধরে সে দেশে ডাক্তারি করছেন। পেশায় চিকিৎসক হলেও ফেসবুকসহ সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে নিজের নানা রকমের ছবি পোস্ট করতে ভালোবাসেন ন্যাং স্যান। আর সেই ছবিগুলো বেশ সাহসী বা বোল্ড।

কখনো স্বচ্ছ পোশাকে, আবার কখনো সুইমিং কস্টিউমে বা অন্তর্বাসে সোশ্যাল মিডিয়ায় নিজেকে সামনে এনেছেন তিনি। এবারও তেমনভাবেই নিজের বিকিনি পরা ছবি ফেসবুকে পোস্ট ন্যাং স্যান। আর তাতেই চটেছে সে দেশের সরকার। শাস্তি হিসেবে কেড়ে নেয়া হয়েছে তার লাইসেন্স।

জানা গেছে, গত ৩ জুন মিয়ানমার মেডিকেল কাউন্সিলের পক্ষ থেকে চিঠি দিয়ে ন্যাং স্যানকে জানানো হয়, তার পোশাক দেশের সংস্কৃতি আর ঐতিহ্যের বিরোধী। তাই তার লাইসেন্স বাতিল করা হলো।

তবে দেশের মেডিকেল কাউন্সিলের এই সিদ্ধান্তে একটুও বিচলিত নন এই তরুণী। উল্টো মেডিকেল কাউন্সিলের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হচ্ছেন তিনি। ন্যাং স্যানের মতে, তিনি যখন রোগী দেখেন, তখন মোটেই খোলামেলা পোশাক পরেন না।

পেশার বাইরে ব্যক্তিগত জীবনে তার পছন্দের পোশাকের জন্য কেন তার লাইসেন্স কেড়ে নেয়া হবে, তা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। ন্যাং স্যানের মতে, তার ব্যক্তিগত স্বাধীনতায় হস্তক্ষেপ করা হচ্ছে।

এসএইচ-০৫/১৭/১৯ (অনলাইন ডেস্ক)