সন্তানের আশায় ডিম দত্তক নিল গে পেঙ্গুইন জুটি! (ভিডিও)

জার্মানির এক পেঙ্গুইন দম্পতি সমলিঙ্গ হওয়ায় ডিম পেড়ে সন্তানের জন্ম দিতে পারছিলো না। সেই অভাব ঢাকতে এতদিন তারা ডিমের মতোই দেখতে গোল পাথরে তা দিত। পেঙ্গুইনদের যন্ত্রণা বুঝে বার্লিন চিড়িয়াখানার এক কর্মী অন্য পেঙ্গুইনের পাড়া ডিম উপহার দিয়েছে এই পুরুষ দম্পতিকে।

খবর জানাজানি হতেই সাড়া পড়েছে নেট মহল্লায়। সমলিঙ্গে বিয়ে কি পেঙ্গুইনদের মধ্যেও চলছে? প্রশ্ন অনেকের। তারপরেই চোখ কপালে উঠেছে ডিম দত্তক নেওয়ার খবর জেনে।

চিড়িয়াখানার কর্মী নর্বাট জাহমেল জানিয়েছেন, অনেক মেয়ে পেঙ্গুইনই ডিম পেড়ে তাতে ঠিকমতো তা দেয় না। উল্টো নষ্ট করে ফেলে। তার থেকে এই ভালো হলো। এবার মনের সুখে তা দিয়ে সন্তান বড় করবে পেঙ্গুইন দম্পতি স্কিপার আর পিং।

নর্বাট জানেন না পুরুষ দম্পতিরা সঠিকভাবে বাচ্চার জন্ম দিতে পারবে কিনা। তবে ব্যাপারটা সত্যি হলে ২০ বছর বাদে চিড়িয়াখানায় আবার পেঙ্গুইন জন্ম নেবে। তবে সমকামী পুরুষ পেঙ্গুইন দম্পতির কথা শুনে যাঁদের ভিরমি খাওয়ার জোগাড়, তাঁরা হয় জানেন না, মানুষের মতোই নাকি হোমোসেক্সুয়ালিটি নতুন বিষয় নয় পেঙ্গুইন মহলে।

চিড়িয়াখানায় বা এদের আস্তানায় প্রায়ই দেখা মেলে সমলিঙ্গের পেঙ্গুইন দম্পতির। গে প্রাইড উইকে লন্ডন চিড়িয়াখানা পেঙ্গুইন বিচে ব্যানার ঝুলিয়েছিল, সেখানে কিন্তু গে পেঙ্গুইনও আছে!

এসএইচ-০৯/১৮/১৯ (অনলাইন ডেস্ক, তথ্য সূত্র: এনডিটিভি)