মুদি দোকানে বিক্রি হচ্ছে গোবরের কেক!

যুক্তরাষ্ট্রের মুদি দোকানে গরুর গোবরের কেক বিক্রি হচ্ছে বলে জানিয়েছেন এক ভারতীয় সাংবাদিক। এ তথ্য সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা সৃষ্টি হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক পোস্টে সাংবাদিক সমর হালার্নকার ওই তথ্য দেন।

টুইটারে প্যাকেট করা গরুর গোবরের কেকের একটি ছবি পোস্ট করে ওই সাংবাদিক লেখেন, আমার কাজিন আমাকে এ ছবিটা পাঠিয়েছে। আমেরিকার অঙ্গরাজ্য নিউ জার্সির এডিসন এলাকার একটি মুদি দোকানে ২৫০ টাকা দরে গরুর গোবরের কেক বা ঘুটা বিক্রি হচ্ছে। আমার প্রশ্ন হলো, এগুলো দেশি (ভারতীয়) নাকি আমেরিকান গরুর?

সমরের পোস্ট করা ছবিতে দেখা যায়, একটি প্যাকেটে আছে ১০টি গরুর গোবরের কেক। প্যাকেটের গায়ে ক্রেতাদের উদ্দেশে কিছু নির্দেশনাও দেওয়া আছে। সেখানে লেখা, এ পণ্য ধর্মীয় কাজে ব্যবহারের জন্য, খাবারের উদ্দেশ্যে নয়।

পোস্ট দেওয়ার সঙ্গে সঙ্গে সমরের ওয়ালে হুমড়ি খেয়ে পড়েন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা। অনেকে নানা রকম হাস্যকর মন্তব্য ও ব্যঙ্গবিদ্রুপ করতে শুরু করেন।

এক সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারী গোবরের মান নিয়ে সন্দেহ পোষণ করেন। তিনি লেখেন, এগুলো কী আসলেই গরুর, নাকি মহিষের? মহিষ খায় বেশি, গোবরও দেয় বেশি!!

এসএইচ-১৮/২২/১৯ (অনলাইন ডেস্ক)