ডাইনি অপবাদ দিয়ে এক পরিবারের তিন মহিলাকে শাবলের কোপ

ডাইনি অপবাদ দিয়ে একই পরিবারের এক বৃদ্ধা–সহ তিন মহিলাকে কুড়ুল, শাবল দিয়ে কুপিয়ে মারধর করার অভিযোগ উঠল গ্রামের অপর একটি পরিবারের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে ভারতের পুরুলিয়া বাগমুন্ডি ব্লকের কারিহাঁসা রামডি গ্রামে।

রক্তাক্ত ওই তিন জনকে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে বাগমুন্ডি ব্লক হাসপাতাল ও পরে পুরুলিয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত তিন জনের নাম বেহুলা গোপ, বৈশাখী গোপ ও রেখা গোপ।

আহতদের পরিবার সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে বৃদ্ধা বেহুলা গোপ বাড়ির বাইরে বেরোতেই পাশের পড়শি কাশীনাথ গোপ ডাইনি বলে কটূক্তি করে। প্রতিবাদ জানান বেহুলা। এরপরেই কাশীনাথ–সহ পরিবারের অন্য সদস্যরা কুড়ুল, শাবল ও লাঠি নিয়ে বেহুলা গোপের ওপর হামলা চালায়। বেহুলাকে বাঁচাতে এগিয়ে আসেন রেখা গোপ, বৈশাখী গোপ।

তাঁদেরও আক্রমণ করা হয় বলে অভিযোগ। গুরুতর জখম হন তিনজন। আশঙ্কাজনক অবস্থায় তাঁদের প্রথমে বাগমুন্ডি ব্লক হাসপাতালে, পরে পুরুলিয়া সদর হাসপাতালে আনা হয়।

গোটা ঘটনা বাগমুন্ডি থানায় অভিযোগে জানিয়েছে আক্রান্ত পরিবার। যদিও পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি। অবশ্য যাদের বিরুদ্ধে অভিযোগ, তারা অস্বীকার করেছে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।‌

এসএইচ-০২/২৩/২০ (অনলাইন ডেস্ক)