ট্রেনে পালিয়েছেন করোনা আক্রান্ত নারী

করোনাভাইরাসে আক্রান্ত জানতে পেরে কোয়ারেন্টাইনে না গিয়ে ট্রেনে করে এলাকা ছেড়ে পালিয়েছেন এক নারী। এ খবর ছড়িয়ে পড়ায় ট্রেনযাত্রীদের মধ্যে তৈরি হয়েছে আতঙ্ক । অনেকেেই অগ্রিম কেটে রাখা টিকিট ফেরত দিচ্ছেন।

ঘটনাটি ঘটেছে ভারতের দিল্লিতে। গত ৭ মার্চ করোনাভাইরাস টেস্টে ফলাফল পজিটিভ আসার পর ওই নারীকে যখন কোয়ারেন্টাইনে রাখার তোড়জোড় চলছিল, সেই প্রস্তুতির মধ্যেই সবার চোখ ফাঁকি দিয়ে তিনি স্টেশনে চলে যান। দিল্লি থেকে আগ্রাগামী একটি ট্রেনে ওঠে পড়েন।

টাইমস অব ইন্ডিয়া জানায়, গত ৭ ফেব্রুয়ারি গুগলে কর্মরত এক ব্যক্তিকে বিয়ে করে হানিমুন করতে ইউরোপ যান ওই নারী। করোনা প্রাদুর্ভাবের মধ্যেই গ্রীস, ফ্রান্স ও ইতালি ভ্রমণ শেষে মার্চের শুরুতে দেশে ফেরেন।

গত ৭ মার্চ স্বামীসহ তার স্বাস্থ্যপরীক্ষা করা হলে তাদের দেহে করোনাভাইরাস পাওয়া যায়। স্বাস্থ্যকর্মীরা তাদের কোয়ারেন্টাইনের পাঠানোর প্রস্তুতি নেওয়ার সময়ই ওই নারী সবাইকে ফাঁকি দেন, ট্রেনে করে চলে যান বাবার বাড়ি আগ্রায়।

পরে খবর পেয়ে আগ্রার স্বাস্থ্য বিভাগ ওই নারীকে পাকড়াও করে। পরিবারসহ ওই নারীকে বর্তমানে আগ্রার এসএন মেডিকেল কলেজে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এদিকে ওই নারী ট্রেনে করে পালানোর খবর সংবাদমাধ্যমে প্রকাশের সঙ্গে সঙ্গে ট্রেনযাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ট্রেনের যাত্রীসংখ্যা কমে যায়। অনেকেই অগ্রীম কাটা টিকিট ফেরত দিতে বিভিন স্টেশনে ভিড় করেন।

উদ্ভূত পরিস্থিতিতে ভারতের রেলবিভাগ এক বিবৃতি জনগণকে আতঙ্কিত না হতে অনুরোধ করেছে। আগ্রার প্রধান মেডিকেল অফিসার জানিয়েছেন, জেলা প্রশাসনের সহায়তায় পুরো আগ্রা রেলওয়ে স্টেশন জীবাণুনাশক করা হয়েছে। সকল ট্রেনও জীবানুনাশক দিয়ে পরিস্কার-পরিচ্ছন্ন করা হচ্ছে।

আগ্রায় ওই নারী যাদের সংস্পর্শে এসেছেন তাদের সবাইকে কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত ভারতে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৭৩। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২জন।

এসএইচ-১৮/১৪/২০ (অনলাইন ডেস্ক)