বিশ্বের সবচেয়ে দামি ভেড়া ‘ডাবল ডায়মন্ড’

গ্রামে-গঞ্জে এখনো অনেক সময় ভেড়া চোখে পড়ে। কিন্তু এখন যে ভেড়ার কথা বলছি সেটি একটি বিশেষ ধরনের ভেড়া, যে ভেড়াটি হয়েছে ৩ লাখ ৬৭ হাজার ৫০০ ব্রিটিশ পাউন্ডে (বাংলাদেশি টাকায় ৪ কোটি ১৬ লাখ ২৫ হাজার টাকা)। এটি বিশ্বের সবচেয়ে দামি ভেড়া বলে মনে করা হচ্ছে।

বৃহস্পতিবার এই ভেড়াটি বিক্রি হয়েছে স্কটল্যান্ডে। ডাবল ডায়মন্ড নামের এই ভেড়াটি ল্যানার্কের স্কটিশ ন্যাশনাল টেক্সেলে বিক্রি করা হয়। দ্যা গার্ডিয়ানের একটি প্রতিবেদনে এমন তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনটিতে বলা হয়েছে, ভেড়াটি বিক্রি করেছেন চার্লি বোডেন ও তার পরিবার। নিলামে প্রথমে এর দাম বলা হয়েছিল ১০ হাজার ৫০০ পাউন্ড। পরে এটি ৩ লাখ ৬৭ হাজার ৫০০ পাউন্ডে কিনে নেন তিন কৃষকের একটি অংশীদারি প্রতিষ্ঠান।

অংশীদারি প্রতিষ্ঠান প্রটেক্টার্স ফার্মের ব্যবস্থাপক জেফ আইকেন বলেন, ‘আমার দেখা সবচেয়ে সেরা ভেড়াগুলোর মধ্যে একটি। এর পাগুলো নিখুঁত, উজ্জ্বল, যার উপরের অংশ চমৎকার দেখতে।’

নিলামকারী প্রতিষ্ঠান দ্য টেক্সেল শিপ সোসাইটি জানিয়েছে, এর আগে ২০০৯ সালে ২ লাখ ৩১ হাজার পাউন্ডে (২ কোটি ৬১ লাখ ৬৪ হাজার টাকা) একটি ভেড়া বিক্রি হয়েছিল। এতদিন পর্যন্ত সেটি ছিল বিশ্বের সবচেয়ে বেশি দামে বিক্রিত ভেড়া। এবার ডাবল ডায়মন্ড সেই রেকর্ড ভেঙে দিল।

এসএইচ-০৬/২৯/২০ (অনলাইন ডেস্ক)