মাঝ আকাশে ঝড়ের কবলে যাত্রীবোঝাই বিমান

ভারতে মাঝ আকাশে ঝড়ের কবলে পড়ল যাত্রীবোঝাই একটি বিমান। মুম্বাই থেকে রওনা দিয়েছিল বিমানটি।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, ঝড়়ের কবলে পড়ে পশ্চিমবঙ্গের অণ্ডাল বিমানবন্দরে জরুরি অবতরণ করতে হয় বিমানটিকে। প্রবল ঝাঁকুনিতে বিমানটির অন্তত ৪০ যাত্রী আহত হয়েছেন বলে জানা গেছে। তাদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর। কীভাবে বিমানটি এয়ার টার্বুলেন্সের কবলে পড়ল তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সংবাদমাধ্যম দ্য ওয়ালের খবরে বলা হয়, বিমানটি মুম্বাই থেকে দুর্গাপুরে যাচ্ছিল। বিকেল ৪টা ৫৭ মিনিটে রওনা দিয়ে সন্ধ্যা ৭টা ২৫ মিনিট নাগাদ বিমানটির অণ্ডালে অবতরণের কথা ছিল। কিন্তু আচমকা মাঝআকাশে প্রবল ঝড়ের মধ্যে পড়ে যায়। তখন অণ্ডাল বিমানবন্দরের কাছেই ছিল সেটি। ফলে সেখানেই জরুরি অবতরণ করে।

কিন্তু আচমকা এত বড় ঝড়ের কবলে পড়ায় তীব্র ঝাঁকুনি তৈরি হয় বিমানে। অণ্ডাল বিমানবন্দরে জরুরি অবতরণের পরই আহত যাত্রীদের উদ্ধার করা হয়। স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাদের। ১০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে এক নারী যাত্রীর অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

এর আগে শনিবারও (৩০ এপ্রিল) প্রায় একইভাবে ঝড়ের মুখে পড়ে দিল্লি থেকে কলকাতাগামী একটি বিমান। বাধ্য হয়ে পথ বদলে প্রায় ৪০ মিনিট আকাশে ঘুরে গুয়াহাটি বিমানবন্দরে জরুরি অবতরণ করে বিমানটি।

এসএইচ-১৯/০১/২২ (অনলাইন ডেস্ক)