৫০ বছর ধরে বার্গার খেয়ে বিশ্বরেকর্ড!

আমেরিকান এক নাগরিক দীর্ঘ পাঁচ দশক ধরে বার্গার খেয়ে বিশ্ব রেকর্ড গড়েছেন। এই মে মাসের ১৭ তারিখেই পূর্ণ হয়েছে তার দীর্ঘ এই যাত্রার সুবর্ণজয়ন্তী।

বার্গারপ্রেমী এ মানুষটির নাম ডোনাল্ড গোর্সকে। আমেরিকার হুইসকনসেন নিবাসী এ ভদ্রলোকের বার্গার খাওয়ার এই দীর্ঘ যাত্রা শুরু হয়েছিল ১৯৭২ সালের ১৭ মে মাসেই।

আরও পড়ুন: ফ্যাশন দুনিয়ায় ঝড় তুলেছে ছেঁড়া জুতা, দাম আড়াই লাখ টাকা!

প্রথমবারই এক বিশেষ বার্গার খেয়ে তিনি এই খাবারের প্রেমে পড়ে যান। আর তখন থেকেই প্রতিদিন তার বার্গার খাওয়ার অভ্যাস শুরু হয়।

দীর্ঘ এই সময়ে মাত্র ৮ দিনই বার্গার খাওয়া থেকে দূরে ছিলেন তিনি। কিন্তু প্রতিদিনই তিনি এ ফাস্টফুড কেন খান এমন প্রশ্নের উত্তরে ডোনাল্ড গোর্সকে বলেন, তার একবার যে খাবার পছন্দ হয়, সেই খাবার তিনি প্রতিদিনই খেতে পছন্দ করেন।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের ভিডিওতে তিনি বলেন, আমি আমার বাকি দিনগুলোতেও এ বার্গার খেয়ে যেতে চাই। এ পর্যন্ত ৩২ হাজার ৭০০ টিরও বেশি বার্গার তিনি খেয়েছেন।

তার খাওয়া সব বার্গারই ছিল জনপ্রিয় ম্যাকডোনাল্ড কোম্পানির। রেকর্ড গড়ার পর তাই এই সংস্থা তার জন্য আয়োজন করেছিল বিশেষ এক সংবর্ধনারও।

তবে বিশেষজ্ঞরা বলছেন, দীর্ঘদিন ধরে ফাস্টফুড খেলে শরীরে নানা রোগ বাসা বাঁধার আশঙ্কা থাকে। তাই প্রতিদিন এ খাবার খাওয়ার অভ্যাস মোটেও স্বাস্থ্যকর নয়।

এসএইচ-০২/২০/২২ (অনলাইন ডেস্ক)