‘মুজিব’ এর ট্রেলারে প্রশংসা পেলেন যেসব তারকা

ফ্রান্সের কান উৎসবে প্রকাশ পেয়েছে ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রের ট্রেলার। বৃহস্পতিবার (১৯ মে) ফ্রান্সের স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় ট্রেলারটি উন্মোচন করা হয়। এরপর ইউটিউব ও ফেসবুকেও ট্রেলারটি সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

উন্মুক্ত হওয়ার পর থেকেই শ্যাম বেনেগাল নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক নিয়ে সিনেমাপ্রেমীদের মধ্যে দেখা গেছে মিশ্র প্রতিক্রিয়া। ট্রেলার দেখে অনেকেই করেছেন প্রশংসা, আবার অনেকে করেছেন সমালোচনা। তবে এসবের মধ্যেও ৯০ সেকেন্ডের ট্রেলারে বেশ কয়েক জন ঐতিহাসিক চরিত্রের সিনে লুকের প্রশংসা করছেন সাধারণ দর্শকরা।.

সিনেমাটিতে তাজউদ্দীন আহমদের চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক রিয়াজ আহমেদ। ট্রেলারে রিয়াজকে অবিকল তাজউদ্দীন আহমদের মতোই দেখা গেছে। একইভাবে প্রশংসা পাচ্ছেন গুণী অভিনেতা রাইসুল ইসলাম আসাদ। তিনি মওলানা ভাসানীর চরিত্রে অভিনয় করেছেন। ট্রেলারে কয়েকবার তাকে দেখা গেছে। হঠাৎ করে কেউ দেখলে সবাই প্রথমে তাকে মওলানা ভাসানীই বলে ধরে নেবেন।

খন্দকার মোশতাক আহমেদের চরিত্রে দারুণ মানিয়েছে আরেক গুণী অভিনেতা ফজলুর রহমান বাবুকে। ট্রেলারে তার লুকের প্রশংসা করছেন দর্শকরা। এ ছাড়া হোসেন শহীদ সোহরাওয়ার্দীর চরিত্রে তৌকীর আহমেদের উপস্থিতি নজর কেড়েছে সবার।

চলতি বছরের সেপ্টেম্বর মাসে শ্যাম বেনেগাল নির্মিত ‘মুজিব’ সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। আরেফিন শুভ ও নুসরাত ইমরোজ তিশার পাশাপাশি শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়াসহ প্রায় শতাধিক বাংলাদেশি এতে অভিনয় করেছেন।

এসএইচ-০৩/২০/২২ (বিনোদন ডেস্ক)