নিজেই নিজেকে বিয়ে করলেন তরুণী

নিজেই নিজেকে বিয়ে করার ঘোষণা দিয়ে নেটদুনিয়ায় আলোড়ন সৃষ্টি করা ভারতীয় তরুণী অবশেষে বসেছেন বিয়ের পিঁড়িতে। একটি ভিডিওতে, ক্ষমা বিন্দুকে ভারতীয় বিয়ের পোশাকে পবিত্র আগুনের সামনে আচার-অনুষ্ঠানে অংশ নিতে দেখা যায়।

তাকে হিন্দু রীতি অনুসারে আগুনের চারপাশে প্রদক্ষিণ করতে দেখা যায়, যা বিয়ের আচারের একটি অপরিহার্য অংশ হিসেবে বিবেচিত হয়। বিয়েতে একজন বর ছাড়া ছিল সবকিছুই। বিয়ের আনুষ্ঠানিকতা অনুসারে, গণেশ এবং দেবী লক্ষ্মীর পূজা করেন ক্ষমা।

নিজেই নিজেকে মালা পরিয়ে, মাথায় সিঁদুর লাগিয়েছেন। এমনকি নিজের জন্য লেখা সাতটি ব্রতও নিয়েছেন। বাবা-মায়ের পুরো সমর্থনে, পরিবার এবং বন্ধুবান্ধব সবার উপস্থিতিতেই নাচে-গানে বিয়ের পর্ব সেরেছেন এই তরুণী।

২৪ বছর বয়সী ক্ষমা বিন্দু নিজের সোশ্যাল মিডিয়ায় হলুদ এবং মেহেদিসহ বিভিন্ন অনুষ্ঠানের সব ছবি শেয়ার করেছেন। গুজরাটের ভাদোদরায় ২৪ বছর বয়সী ক্ষমা বিন্দু দেশব্যাপী গুঞ্জন তৈরি করেছিলেন যখন তিনি ঘোষণা করেছিলেন যে তিনি ১১ জুন নিজেকে বিয়ে করবেন।

ঐতিহ্যবাহী বৈদিক আচার-অনুষ্ঠানের সঙ্গ বিবাহটি পালন করার জন্য একজন পুরোহিতের ব্যবস্থা করলেও তার এরূপ বিয়ের সিদ্ধান্তে পুরোহিত পিছু হটলে পরিকল্পনা পরিবর্তন করেন ক্ষমা। বুধবার (৮ জুন) সন্ধ্যায় নিজ বাড়িতে নিকটবর্তী বন্ধুদের উপস্থিতিতে নিজেকে বিয়ে করেন ক্ষমা। ক্ষমা বিন্দু ভারতের প্রথম সোলোগামির উদাহরণ হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছেন।

ক্ষমা ধন্যবাদ জানিয়েছেন যারা তার পাশে ছিলেন, তাকে সমর্থন করেছেন। পেশায় প্রাইভেট ফার্মে কাজ করা ক্ষমা বিন্দুর বিয়ের প্রতি অনীহা থাকলেও কনে সাজার প্রতি ঝোঁক ছিল তীব্র। আর নিজের জন্য বাঁচা, নিজেকে ভালোবাসার কারণেই এমন বিয়ের সিদ্ধান্ত নিয়েছেন।

তার ভাষায়: নিজের সত্তাকে সম্পূর্ণরূপে মেনে নেয়া হবে এ পদক্ষেপের মাধ্যমে। বর্তমানে গোয়ায় দুই সপ্তাহের হানিমুনে যাবেন এই তরুণী।

এসএইচ-০২/১০/২২ (অনলাইন ডেস্ক)