আহত পাখিকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল দু ব্যক্তির

ভারতের মুম্বাইয়ের বান্দ্রা-ওরলি সি-লিংক সড়কের ওপর আহত অবস্থায় পড়ে ছিল একটি পাখি। দেখতে পেয়ে পাখিটিকে বাঁচাতে গাড়ি থেকে নেমে আসেন ৪৩ বছর বয়সী এক ব্যক্তি এবং তার চালক।

কিন্তু নিয়তি ছিল অন্যকিছুই। ব্যস্ততম ওই সড়কে দ্রুতগতিতে ছুটে আসা একটি ট্যাক্সির ধাক্কায় নিহত হন দুজনই। মর্মান্তিক এ দুর্ঘটনাটি ঘটে গত ৩০ মে। আর শুক্রবার (১০ জুন) বিষয়টি জানায় পুলিশ।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, এদিন সকাল থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে মর্মান্তিক ওই দুর্ঘটনার সিসিটিভি ফুটেজ ছড়িয়ে পড়ে। স্থানীয় এক কর্মকর্তা জানান, ৩০ মে বিকেলে মালাদের দিকে যাচ্ছিলেন নেপেনসি রোডের বাসিন্দা ব্যবসায়ী অমর মনীশ জারিওয়ালা। সেসময় দুর্ঘটনাটি ঘটে।

ওই কর্মকর্তা বলেন, বান্দ্রা ওরলি সি-লিংক সড়ক ধরে মালাদের দিকে যাচ্ছিলেন অমর। পথে একটি পাখি উড়ে এসে তার গাড়ির সঙ্গে ধাক্কা খেয়ে রাস্তার ওপর পড়ে যায়। সেই পাখিটিকে বাঁচানোর জন্য গাড়ি থামিয়ে নেমে আসেন অমর ও তার গাড়ির চালক শ্যাম সুন্দর কামত। এ সময় একটি দ্রুতগামী ট্যাক্সি তাদের ধাক্কা দেয়।

উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে অমর মনীশ জারিওয়ালাকে মৃত ঘোষণা করেন ঘটনাস্থলের কাছে অবস্থিত একটি হাসপাতালের চিকিৎসকরা। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান অমরের গাড়ির চালক শ্যাম সুন্দরও।

বান্দ্রা থানার পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, দ্রুত এবং অবহেলামূলকভাবে গাড়ি চালানোর জন্য ট্যাক্সিচালক রবীন্দ্র কুমার জয়সওয়ারের (৩০) বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে এবং তাকে গ্রেফতার করা হয়েছে।

এসএইচ-১৩/১১/২২ (অনলাইন ডেস্ক)