ছেলের জন্য ধরনায় বসা প্রেমিকাকে ঘরে ডেকে নিলেন মা

ছেলের প্রেমিকাকে বৌমা করে ঘরে তুলতে যথেষ্ট আপত্তি রয়েছে তার। কারণ ছেলের বাড়িতে মেয়ের একলা চলে আসা না কি তার পছন্দ নয়। কিন্তু বাইরে বর্ষার কারণে বিয়ের দাবিতে বাড়ির সামনে ধরনায় বসা তরুণীকে ঘরে ডেকে নিয়েছেন প্রেমিকের মা।

পশ্চিমবঙ্গের কোচবিহারের মাথাভাঙার নিশিগঞ্জের তরুণ-তরুণীর বিয়ের দাবিতে ‘টানাপড়েনে’র মধ্যেও এমন ছবি অবাক করেছে সবাইকে। প্রেমিকের বাড়ির চার দেওয়ালের মধ্যে ঠাঁই পাওয়া ওই তরুণী অবশ্য পেশায় নিশিগঞ্জ কলেজের অতিথি শিক্ষক প্রণব গোস্বামীর মনে পাকাপাকিভাবে জায়গা করার দাবিতে অনড়।

মাথাভাঙার বাসিন্দা ওই তরুণীর দাবি, প্রণবের সঙ্গে তার দীর্ঘ দিনের প্রেমের সম্পর্ক। আমার চাকরি যত দিন ছিল তত দিন প্রণব গোস্বামী আমার সঙ্গে ঘুরেছে। আমাকে বাড়িতে আসতেও বলেছে, বিয়ে করবে বলে। কিন্তু যখন থেকে আমার চাকরি গিয়েছে তখন থেকে সে পালিয়ে বেড়াচ্ছে। আমি তাকে বিয়ে করতে চাই।

তার সঙ্গে ঘুরতে দেখে আমাকে বাড়িতে মারধর করেছিল। সেটা শুনে প্রণব আমাকে চলে আসতে বলে। কিন্তু আমি বাড়িতে আসার পর থেকে সে বেপাত্তা। হয়তো চাকরি থেকে বরখাস্ত হওয়ার জন্যই সে আমাকে আর মেনে নিতে চাইছে না। নিজের দাবিতে অনড় ওই তরুণী। প্রণব গোস্বামী যত দিন না আসবে তত দিন এখানে থাকবে বলেও জানিয়েছে।

তরুণীর বক্তব্য শুনে ফুঁসে উঠেন প্রণবের মা অপর্ণা। কড়া গলায় তিনি দাবি করেছেন, আমার ছেলে এখানে নেই। এক আত্মীয়ের বাড়িতে আছে। কিন্তু আমরা ওই মেয়েকে মেনে নেবো না। আমরা কখনও দেখিনি মেয়ে একলা একলা ছেলের বাড়িতে চলে এসেছে। চাকরি চলে না গেলে মেয়ে আসতো না আমাদের বাড়ি। আমার ছেলের সঙ্গে ওই মেয়ের মাত্র ১০-১২ দিনের সম্পর্ক। ওদের মধ্যে প্রেমের সম্পর্ক নেই।

প্রণবের মা অর্পণা যখন এ সব বলছেন তখন বেশ কয়েক বার প্রতিবাদ করতে শোনা গিয়েছে পাশে বসে থাকা ওই তরুণীকে। প্রণবের সঙ্গে হোয়াটসঅ্যাপে হওয়া কথাবার্তা প্রকাশ্যে আনার দাবিও করেছেন তিনি। তরুণী বলছেন, সোমবার আমি এই বাড়িতে এসেছি। তার পর থেকে প্রণব গোস্বামীর পরিবারের লোকজন আমাকে দেখভাল করছে।

কিন্তু অপর্ণা জানিয়েছেন, বর্ষার দিনে বাইরে থাকলে অসুবিধা হতে পারে। তাই তরুণীকে ঘরে ডেকে নেওয়া হয়েছে।

এসএইচ-১৩/১৬/২২ (অনলাইন ডেস্ক)